• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জলবায়ু সহনশীল পরিষেবা বাস্তবায়নে গুরুত্বারোপ

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১৮ মে ২০২২, ২১:০৮
জলবায়ু সহনশীল পরিষেবা বাস্তবায়নে গুরুত্বারোপ
গাইবান্ধায় জলবায়ুসহনশীল নিরাপদ পানি-স্যানিটেশন ও স্বাস্থ্য পরিচর্যা বিষয়ে সংলাপে বক্তারা (ছবি: অধিকার)

গাইবান্ধায় জলবায়ুসহনশীল নিরাপদ পানি-স্যানিটেশন ও স্বাস্থ্য পরিচর্যা বিষয়ে এক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। ফ্রেশওয়াটার অ্যাকশন নেটওয়ার্ক (ফানসা) ও বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের সহযোগিতায় এ সংলাপের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা ছিন্নমূল মহিলা সমিতি।

বুধবার (১৮ মে) সকালে শহরের সুখনগর এলাকায় সংস্থার হল রুমে আয়োজিত এ সংলাপে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান।

ছিন্নমূল মহিলা সমিতির নির্বাহী পরিচালক মুর্শিদুর রহমান খানের সভাপতিত্বে এবং এ.বি.এম মাহমুদুন্নবী লিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত সংলাপে বক্তব্য দেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আক্তার হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধার উপসহকারী প্রকৌশলী মামুনুর রশিদ, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস.এম সাঈদ হাসান, বল্লমঝাড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুলফিকার রহমান, মোল্লারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান প্রমুখ।

এতে জেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, এনজিও, প্রতিবন্ধী ও দুর্গম এলাকার প্রতিনিধিসহ গণমাধ্যমকর্মী ও স্থানীয় বিশিষ্টজনরা অংশ নেন।

আরও পড়ুন: ধানবোঝাই ট্রাক উল্টে ৩ শ্রমিকের প্রাণহানি

সংলাপে বক্তারা ওয়াশ কার্যক্রম এবং জলবায়ুর পরিবর্তনজনিত অভিযোজন সমন্বয়ের জন্য জলবায়ু সহনশীল ওয়াশ নীতিমালা এবং জলবায়ু সহনশীল পরিষেবাসমূহ বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড