• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তেলকাণ্ডে ১ লাখ টাকা অর্থদণ্ড

  হারুন আনসারী, ফরিদপুর

১৪ মে ২০২২, ২০:৫৩
তেলকাণ্ডে ১ লাখ টাকা অর্থদণ্ড
ফরিদপুরে একটি গোডাউন থেকে মজুদ করে রাখা ৪ হাজার ৮শ লিটার সয়াবিন তেল উদ্ধার (ছবি: অধিকার)

ফরিদপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে একটি গোডাউন থেকে মজুদ করে রাখা ৪ হাজার ৮শ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এ সময় ওই তেল মজুতদারকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৪ মে) দুপুরে শহরের শোভারামপুর এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানকালে জেলা বাজার মনিটরিং কর্মকর্তা শাহাদাত হােসেন ও সেনেটারি ইন্সপেক্টর বজলুর রশিদ উপস্থিত ছিলেন।

অভিযানে নেতৃত্বদানকারী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে আজ (শনিবার) দুপুরে এ অভিযান চালানো হয়। এ সময় শহরের শোভারামপুর এলাকায় একটি গোডাউনে ৪ হাজার ৮শ লিটার সয়াবিন তেল পাওয়া যায়। বসুন্ধরা ও তীর কােম্পানির এসব তেল এক থেকে আট লিটারের বোতলে ভরা ছিল। শহরের হাজী শরিয়াতুল্লাহ বাজারের সুবল স্টােরের মালিক কানাই লাল পােদ্দার ওই গুদামে এসব তেল মজুদ করে রাখেন বলে জানা যায়।

তিনি জানান, এ ঘটনায় অবৈধভাবে তেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির অপরাধে মজুতদার কানাই লাল পোদ্দারকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একইসাথে উদ্ধারকৃত এই তেল নির্ধারিত মূল্যে ভােক্তাদের মাঝে বিক্রির নির্দেশ দেয়া হয়েছে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ মোবাইল কোর্টে প্রসিকিউশন দেন। তিনি জানান, উদ্ধারকৃত তেল ধার্য মূল্যে সাধারণ ক্রেতাদের মাঝে বিক্রি করা হবে।

আরও পড়ুন: নির্বাচনে বিএনপি ৮০ ভাগ আসন পাবে: জমির

এদিকে, তেল মজুতদার কানাই লাল পোদ্দার জানান, তারা ডিলার হিসেবে কোটাভিত্তিকভাবে এসব তেল পান। ইদের আগের দিনে তিনি এসব তেল এই গোডাউনে মজুদ করেন।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড