• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুদামে সয়াবিন লুকিয়ে রাখায় তিন ব্যবসায়ীকে জরিমানা

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

১১ মে ২০২২, ১৮:৩০
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান (ছবি: অধিকার)

মানিকগঞ্জের হরিরামপুরে অবৈধভাবে সয়াবিন তেল মজুদ করায় তিন প্রতিষ্ঠানকে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১১ মে) সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ঝিট্কা বাজারের কাওসার স্টোর, শাহিন বাণিজ্যালয় ও সাহা ট্রেডার্সে অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায়, কোনো প্রতিষ্ঠানেই বোতলজাত সয়াবিন তেল নেই। অথচ প্রতিষ্ঠান তিনটির গুদামে গিয়ে মিলেছে অবৈধভাবে মজুদকৃত প্রায় সকল ব্র্যান্ডের বোতলজাত সয়াবিন তেল। যা তারা নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে খোলা তেল হিসেবে বিক্রি করছিল।

এ অপরাধে কাওসার স্টোরকে ৫০ হাজার টাকা, শাহিন বাণিজ্যালয়কে ৪০ হাজার এবং সাহা ট্রেডার্সকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অবৈধভাবে মজুত করা প্রায় ৪৫০ লিটার বোতলজাত সয়াবিন তেল আভিযানিক দলের উপস্থিতিতে বোতলের গায়ে উল্লেখিত মূল্যে ভোক্তাদের মাঝে বিক্রয় করা হয়েছে। উপস্থিত ব্যবসায়ীদের বাজারে তেল সরবরাহ স্বাভাবিক রাখতে সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন : এক গোডাউনেই মিলল ৪০ হাজার লিটার সয়াবিন

অভিযানে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েন অব বাংলাদেশের (ক্যাব) মানিকগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শামছুন্নবী তুলিপ ও মানিকগঞ্জ ৩৮ ব্যাটালিয়ান আনসার।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড