• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমির ন্যায্য মূল্যের দাবিতে বিক্ষোভ

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

১১ এপ্রিল ২০২২, ১৭:৫৩
জমির ন্যায্য মূল্যের দাবিতে বিক্ষোভ
রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে সড়কের প্রসস্থকরণে অধিগ্রহণকৃত জমির ন্যায্য মূল্যের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ (ছবি: অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়ের রূপগঞ্জ অংশের কেন্দুয়া-কাঞ্চন অংশ প্রশস্তকরণে অধিগ্রহণকৃত জমির ন্যায্য মূল্যের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী। সোমবার (১১ এপ্রিল) দুপুর ২টার দিকে এশিয়ান হাইওয়ে সড়কের কাঞ্চন মায়ারবাড়ি স্টেশনে এ কর্মসূচি পালন করা হয়।

একপর্যায়ে বিক্ষুব্ধ জনতা বেশি কিছুক্ষণ এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক অবরোধ করে রাখে। পরে কাঞ্চন পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর দাবি নিয়ে সড়ক ও জনপদ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।

বিক্ষুব্ধ এলাকাবাসী অভিযোগ করে বলেন, এশিয়ান হাইওয়ে সড়কের কেন্দুয়া-কাঞ্চন মৌজা পূর্বাচল উপশহর লাগোয়া হওয়ায় এখানকার জমির দাম এখন আকাশছোঁয়া। এছাড়া শিল্প এলাকা হিসাবেও কাঞ্চন সমাদৃত। এখানকার জমির দাম কোথাও ২৫ লাখ টাকা শতক আবার কোথাও ৪০ লাখ শতক। অথচ নারায়ণগঞ্জ (সওজ) এশিয়ান হাইওয়ে সড়ক প্রশস্তকরণের লক্ষ্যে জমি অধিগ্রহণ বাবদ জমির দাম তিন গুণে নির্ধারণ করেছে মাত্র ৪ লাখ ৯০ হাজার টাকা।

এলাকাবাসী দাবি করে বলেন, সড়ক প্রশস্ত করার কারণে কেন্দুয়া-কাঞ্চন এলাকার প্রায় ১৫০ পরিবার নিঃস্ব হয়ে যাবে। জমির ন্যায্যমূল্য না পেলে পরিবারগুলোর পথে বসতে হবে। তাই যাচাই-বাছাই করে জমির ন্যায্যমূল্য দাবি করছি। নতুবা বড় ধরণের কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারি দেন মানববন্ধনে অংশগ্রহণকারী বিক্ষুব্ধ জনতা।

আরও পড়ুন: ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড মসজিদসহ ঘরবাড়ি

মানববন্ধনে উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্ত জমির মালিক নজরুল ইসলাম, হাজী আফসার উদ্দিন সেলিম, হামিদুল হক খান, হাজী মোঃ শহীদুল্লা, সেলিম ভূঁইয়া, হাজী মমিনউদ্দিন, মনির হোসেন, কাজী শামিম, নুরুল আমিন, মোঃ সজীব, মোস্তফা মিয়া, তুষার মিয়া, কাজী মামুন, আব্দুস সাত্তার আল মামুন প্রমুখ।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড