• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কারণে শিশুদিবসে জন্ম নেওয়া কন্যার নাম রাখা হলো ‘রেণু’

  শিহাবুদ্দীন সেলিম, চাঁদপুর

১৭ মার্চ ২০২২, ২০:৩০
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস শিশুটিকে কোলে তুলে নেন। ছবি: অধিকার

চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মদিনে এক স্মৃতিময় ইতিহাসের জন্ম দিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস। তিনি জাতীয় শিশু দিবসের প্রথম প্রহরে চাঁদপুরে জন্ম নেওয়া এক কন্যাশিশুর নাম রাখেন‘রেণু’। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গমাতার ডাকনাম (রেণু) অনুসারে শিশুটির নাম রাখা হয়।

১৭ মার্চ চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে শিশুটি জন্ম গ্রহণ করে।

এই দিন সকাল সাড় ৭টার দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পঅর্পণ করে হাসপাতালে ছুটে যান চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি শিশুটির মায়ের হাতে ফুল এবং শিশুটির জন্য শুভেচ্ছা উপহারও তুলে দেন। এরপর শিশুটিকে কোলে তুলে নিয়ে তার মায়ের অনুমতি নিয়ে বঙ্গমাতার ডাকনাম অনুসারে শিশুটির নাম রাখেন রেণু। রেণুর মা এই নাম শুনে খুশিতে হেসে ওঠেন।

এরপর জেলা প্রশাসক শিশু রেণুর জন্য দোয়া করেন। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান, সিভিল সার্জন ডা. মো. শাহাদাত হোসেন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান বলেন, ১৭ মার্চ প্রথম প্রহরে অর্থাৎ রাত ১২টা ৫ মিনিটে ফরিদগঞ্জ উপজেলার সকদি রামপুর এলাকার আনোয়ার হোসেনের স্ত্রী লিজার একটি শিশুকন্যার জন্ম হয়। মা এবং নবজাতক দু’জনই সুস্থ আছে।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ দৈনিক অধিকারকে বলেন, জাতির পিতা জন্মদিন উপলক্ষে আমরা এ উদ্যোগ নিই। জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পর সকালে শিশু এবং তার মাকে শুভেচ্ছা জানিয়েছি। বাচ্চাটি খুব সুন্দর হয়েছে, সুস্থ আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড