• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাগ্নিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় হত্যা, ৬ আসামির যাবজ্জীবন

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

০৩ ফেব্রুয়ারি ২০২২, ১৯:১৫
কারাদণ্ড
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা। ছবি : অধিকার

ভাগ্নিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় রাজশাহীর বাঘা উপজেলায় মামা নাজমুল হোসেনকে কুপিয়ে হত্যার মামলায় ৬ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ ছাড়া মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর ১৫ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার চাঞ্চল্যকর এই হত্যা মামলায় রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- বাঘা উপজেলার সুলতানপুর গ্রামের মিন্টু আলী, পানা, আরিফ হোসেন, রানা, শরীফ হোসেন ও লালপুর উপজেলার মনিহার গ্রামের আরজেদ আলী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এনতাজুল হক বাবু অধিকারকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ মামলার মোট আসামি ২৫ জন। তবে তাদের মধ্যে চারজন শিশু। ফলে সম্পূরক অভিযোগপত্র দিয়ে ওই চারজনকে আদালতে বিচারের জন্য পাঠানো হয়। যা এখনো বিচারাধীন রয়েছে। বাকি ২১ জনের বিচার হয়েছে দ্রুত বিচার ট্রাইব্যুনালে। এরমধ্যে ছয়জনকে যাবজ্জীবন ও ১৫ জনকে খালাস দিয়েছেন আদালত।

আরও পড়ুন : ভৈরবে নৈশপ্রহরী নিহতের ঘটনায় আটক ৪

রাষ্ট্রপক্ষের এই আইনজীবী আরও জানান, ভাগ্নিকে উত্ত্যক্তের প্রতিবাদের জের ধরে ২০২০ সালের ১৪ জানুয়ারি বিকালে বাঘা উপজেলার সুলতানপুর গ্রামে নাজমুল হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় নাজমুলের বাবা আজিজুর রহমান বাদী হয়ে বাঘা থানায় একটি হত্যা মামলা করে।

মামলার তদন্ত শেষে পুলিশ ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। তবে চারজনের বয়স কম হওয়ায় তাদের বিচার শিশু আদালতে প্রক্রিয়াধীন বলেও জানিয়েছেন তিনি।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড