• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনাজপুরে বৃষ্টির মতো ঝরছে কুয়াশা

  সারাদেশ ডেস্ক

২৯ জানুয়ারি ২০২২, ০৯:৩১
দিনাজপুরে বৃষ্টির মতো ঝরছে কুয়াশা
ঝরছে কুয়াশা । ছবি : সংগৃহীত

দিনাজপুরের হিলিতে এক সপ্তাহ পরে আবারও ঘনকুয়াশার চাদরে ঢেকে গেছে চারপাশ। বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। সেই সাথে শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। বেড়েছে শীতের প্রকোপ। তাই ঘন কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে সকল প্রকার যানবাহন।

শনিবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। প্রচণ্ড শীতে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

বাসচালক কামরুল জামান জানান, কয়েক দিন সকালে সামান্য পরিমাণ কুয়াশা থাকলেও আজ কুয়াশার পরিমাণ অনেক বেশি। হেডলাইট জ্বালিয়ে ধীর গতিতে গাড়ি চালাতে হচ্ছে। সময়মতো গন্তব্যে পৌঁছাতে পারছি না।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, শনিবার দিনাজপুরে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮.৪ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ৯১ শতাংশ, বাতাসের গতিবেগ ঘণ্টায় ৪-৫ কিলোমিটার তবে বেলা বৃদ্ধির সাথে সাথে এটি উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে।

তিনি জানান, কুড়িগ্রামের রাজারহাটে ৭.৫, সৈয়দপুর ৮.০, রংপুর ৯.২, ডিমলা ৮.৯, নওগাঁ ৮.০, রাজশাহী ৮.৯, চুয়াডাঙ্গা ৯.০, শ্রীমঙ্গল ৭.৬, ডিগ্রি তাপমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখন পর্যন্ত তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রী সেলসিয়াস।

তিনি আরও জানান, চলমান শৈত্যপ্রবাহটি অব্যাহত রয়েছে। তবে আগামি ২/১ দিনের মধ্যে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে সামান্য কিছুটা বৃদ্ধি পেতে পারে এবং কিছু কিছু স্থান থেকে শৈত্যপ্রবাহটি প্রশমিত হতে পারে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড