• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে দ্রুত উৎপাদনে যাচ্ছে বাংলাদেশ জুটমিল

  নাসিম আজাদ, পলাশ (নরসিংদী)

২৫ জানুয়ারি ২০২২, ২০:৫১
জুটমিল পরিদর্শন
জুটমিল পরিদর্শন (ছবি : অধিকার)

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে ২০২০ সালের ২ জুলাই বন্ধ হয়ে যাওয়া বিজেএমসির নিয়ন্ত্রণাধীন রাষ্ট্রায়ত্ত পাটকল বাংলাদেশ জুটমিলটি নতুন করে চালু হচ্ছে। বেসরকারি মালিকানাধীন জুট এলাইঞ্জ লিমিটেড নামের একটি কোম্পানির অধীনে চালু হচ্ছে এটি। গত ১০ জানুয়ারি বিজেএমসির সঙ্গে ২০ বছরের চুক্তি সম্পন্ন করে কোম্পানিটি।

এদিকে মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে জুটমিল পরিদর্শন করেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান ও জুট এলাইঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম, পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী পিএএ, ঘোড়াশাল পৌর মেয়র আল মুজাহিদ হোসেন তুষার, প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসান মোহাম্মদ আরিফ, বাংলাদেশ জুটমিলের মহাব্যবস্থাপক আবুল কাশেম মোহাম্মদ হান্নান, পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ প্রমুখ।

জুট এলাইঞ্জ লিমিটেডের প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসান মোহাম্মদ আরিফ জানান, বিজেএমসির নিয়ন্ত্রণাধীন যে ২৫টি জুটমিল ২০২০ সালের ২ জুলাই বন্ধ হয়েছে এর মধ্যে প্রথমে ঘোড়াশালের বাংলাদেশ জুটমিলটি ২০২২ সালের ১০ জানুয়ারি চুক্তি স্বাক্ষর করার পর আমরা বুঝে নিয়েছি। যেহেতু দীর্ঘ দেড় বছর মিলটি বন্ধ ছিল তাই এ মিলের যন্ত্রপাতিগুলোতে মরিচা পড়ে আছে। সেটি সংস্কারের কাজ করা হবে।

আরও পড়ুন : নওগাঁয় অপরাধের রাজ্য গড়েছে সোনামুল গ্যাং

তিনি আরও বলেন, জুটমিলটির বিভিন্ন স্থাপনা ১৯৬২ সালের তৈরি। রফতানিমুখী ইন্ডাস্ট্রিজ করতে গেলে বিল্ডিং কোড অনুযায়ী এগুলো মেরামত করতে হবে। এসব কাজ দ্রুত শেষ হলেই আমরা উৎপাদনে যাবো। যারা এই জুটমিলের পুরাতন শ্রমিক আছে তাদের মধ্য থেকে যাচাই-বাছাই করে দক্ষ শ্রমিকদের নেওয়া হবে। এছাড়া যারা নতুন শ্রমিক আছে তাদের মধ্যে দক্ষ কেউ থাকলে তাকেও আমরা মূল্যায়ন করব।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড