• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়ায় পিটিয়ে হত্যাচেষ্টা

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

০৮ জানুয়ারি ২০২২, ২০:৩০
বালু উত্তোলন
ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। ছবি : অধিকার

ধলেশ্বরী নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকালে বাধা দেওয়ায় ঢাকার ধামরাইয়ে ওয়াসিম মোল্লা (৩৯) নামে একজনকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনার পর স্থানীয়রা আহত ওয়াসিম মোল্লাকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

এ ঘটনায় ধামরাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) ধামরাই থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. জুলফিকার পিটিয়ে হত্যাচেষ্টার অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় ধামরাইয়ের রোয়াইল ইউনিয়নের ফড়িঙ্গা এলাকার দাউদ আলীর দোকানের সামনে এ ঘটনা ঘটে।

এলাকাবাসীরা জানিয়েছে, শুক্রবার ধলেশ্বরী নদীতে অবৈধভাবে ড্রেজার লাগিয়ে বালু উত্তোলন করে এলাকার বিভিন্ন জায়গায় বিক্রি করছিলেন আবু সরদার, হোসেন সরদার ও উজ্জল সরদার। ওই সময় ওয়াসিম মোল্লা তাদের বালু উত্তোলনে বাধা দিয়ে স্থানীয় মো. দাউদ আলীর দোকানের সামনে যায়। এ সময় অতর্কিত হামলা করে ওয়াসিম মোল্লাকে পিটিয়ে আহত করা হয়। পরে ওয়াসিম মোল্লার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে মুদি দোকানি দাউদ আলী বলেন, ‘ওয়াসিম মোল্লা আমার দোকানে মোবাইলে টাকা লোড দিতে আসলে আবু সরদারের লোকজন এসে ওয়াসিম মোল্লাকে মারতে যায়। তখন আমি তাদের আটকানোর চেষ্টা করি।’

এ দিকে, আহত ওয়াসিম মোল্লা অধিকারকে বলেন, ‘আমার পৈত্রিক জমিতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করলে আমি তাদের বাধা দেই। সে কারণে আবু সরদারের লোকজন ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর করে।’

আরও পড়ুন : হত্যার অভিযোগে আদালতে মামলা, কবর খুঁড়ে ৩টি লাশ উদ্ধার

অন্যদিকে বিষয়টিতে অভিযুক্ত আবু সরদারে ছেলে উজ্জ্বল বলেন, ‘আমরা আমাদের জায়গায় বালু উত্তোলন করে বিক্রি করছিলাম। এ সময় ওয়াসিম মোল্লা বাধা দিয়ে আমাদের বালু উত্তোলনের পাইপ ভেঙে ফেলে। যার কারণে তাকে কিল-ঘুসি দেওয়া হয়েছে।’

সার্বিক বিষয়ে ধামরাই থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. জুলফিকার অধিকারকে বলেন, বিষয়টিতে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড