• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগ নেতা শাহেন শাহ হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড

  রাফিকুর রহমান লালু, রাজশাহী প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০২১, ১২:৪০
শাহেন শাহ
শাহেন শাহ (ফাইল ছবি)

রাজশাহীর ছাত্রলীগ নেতা ও শিক্ষানুবিশ আইনজীবী শাহিন আলম ওরফে শাহিন শাহ হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। এই আলোচিত মামলার রায়ে নয়জনের ফাঁসি ও ২২ জনের যাবজ্জীবন আদেশ দেন আদালত।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক ও এইচ এম ইলিয়াস হোসেন এ রায় ঘোষণা করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মুসাব্বিরুল ইসলাম জানান, শাহীন শাহ হত্যা মামলায় ৯ জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত আমি মনে করি এই রায়ে বাদি পক্ষ সন্তষ্ট হবে এবং সঠিক বিচার পেয়েছেন।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রজব আলীর ছোট ভাই ছিলেন শাহিন শাহ। ২০১৩ সালের ২৮ আগস্ট দুপুরে প্রতিপক্ষের হামলায় তিনি নিহত হন। রাজশাহী কোর্ট কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন শাহেন শাহ।

তাকে হত্যার ঘটনায় তার ভাই যুবলীগ নেতা নাহিদ আক্তার নাহান বাদী হয়ে পর দিন নগরীর রাজপাড়া থানায় একটি হত্যা মামলা করেন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা রাজপাড়া থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান সিটি করপোরেশনের তৎকালীন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর রহমানসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০২০ সালের ১১ নভেম্বর আদালতে এ মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। এরপর ১০ ডিসেম্বর মামলার রায় ঘোষণার দিন ঠিক করা হয়। ১০ ডিসেম্বর রায় ঘোষণার দিন পিছিয়ে ১৪ জানুয়ারি করা হয়। সেদিনও রায়ের দিন পিছিয়ে ১১ ফেব্রুয়ারি করা হয়। তারপরও কয়েক দফা পেছায় মামলায় রায় ঘোষণার দিন।

তারপর থেকে দফায় দফায় রায় ঘোষণার দিন অতিবাহিত হলেও মামলার বাদীপক্ষ দ্রুত রায় ঘোষণার দাবি জানিয়েছিলেন । শেষে আদালত আজ ৯ ডিসেম্বর এই মামলার রায় প্রদান করেন।

ওডি/নিমি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড