• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোসেনপুরে গরু চুরির হিড়িক

  সাগর মিয়া, হোসেনপুর (কিশোরগঞ্জ)

০৮ ডিসেম্বর ২০২১, ১৪:৫৩
হোসেনপুরে থামছেই না গরু চুরির হিরিক
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের হোসেনপুরে আবারো গরু চুরির হিড়িক পড়েছে। পুলিশ কোনো ভাবেই গরু চুরি রোধ করতে পারছে না। এর আগে বেশ কয়েকটি অভিযানে চুরি হওয়া গরু, চোর চক্রের একাধিক চোর ও চুরির কাজে ব্যবহৃত পিকআপ জব্দ করা হয়েছে। কয়েকদিন থেমে থাকার পর আবারো গরু চুরির ঘটনা ঘটেই চলছে।

মায়ের মৃত্যুর ক্ষত না শুকাতেই গত সোমবার (৬ ডিসেম্বর) গভীর রাতে উপজেলার সিদলা ইউনিয়নের গড়মাছুয়া গ্রামের কৃষক খাইরুল ইসলামের ৩টি গরু সংঘবদ্ধ চোররা নিয়ে গেছে। থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

খাইরুল ইসলামের অভিযোগ থেকে জানা যায়, ওই দিন রাত আনুমানিক ১২-টা থেকে ৩ টার মধ্য গোয়াল ঘরের দরজার খিল ভেঙে সংঘবদ্ধ চোররা গোয়াল ঘর থক একটি দুধেল গাভীসহ ৩টি গরু নিয়ে গেছে । যার আনুমানিক মূল্য ৩ লক্ষাধিক টাকা।

এ ছাড়াও সংঘবদ্ধ একটি চোরের দল ওই গ্রামের অবসর প্রাপ্ত প্রাথমিক শিক্ষক মাহমুদ আলীর ৫টি গরু একমাস পূর্বে নিয়ে যায়। এ রকম সদর আড়াইবাড়িয়া ইউনিয়নর ধনকুড়া গ্রামের কৃষক ও আ'লীগ নেতা আব্দুল জবার রতনের ৫টি গরু নিয়ে যায়। গড় বিশুদিয়া গ্রামের কৃষক রুমানের ১টি দুধাল গাভীসহ ৫টি,একই গ্রামের বিধবা মামনার ৫টিসহ এ রকম আরা অনেকের গরু চুরির ঘটনা ঘটছে। যেগুলোর কোনো হদিস পাওয়া যায়নি। এভাবে সুযোগ পেলেই বিভিন্ন কৃষকের বাড়ি থেকে গরু চুরির অভিযোগ রয়েছে।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মানান বলেন, এ ধরণের গরু চুরি রোধ করতে আইন শৃঙ্খলা বাহিনীকে তৎপর হতে হবে অন্যথায় ক্ষতিগ্রস্ত কৃষক ও খামারিগণ গরু লালন-পালন করতে আগ্রহ হারাবে।

হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানায়, অভিযোগ পেয়ে ঘটনাস্থল আমাদের পুলিশের উপ-পরিদর্শক মো. রেজাউল করিম পরিদর্শন করেছেন।

আরও পড়ুন : আত্রাইয়ে প্রকৃতি কন্যা সেজেছে অপরূপ সৌন্দর্যে

তিনি বলেন, পুলিশ প্রতি রাতে বিভিন্ন এলাকায় টহল ডিউটি করলেও রাস্তাঘাট ভালো থাকায় গরু চোররা এখন পিকআপ নিয়ে গরু চুরি করে। আমাদের টহল পুলিশ যে এলাকায় ডিউটি করেন সে সব জায়গা পরিহার করে নিরাপদ রাস্তা ব্যবহার করে কয়েক ঘণ্টার মধ্যে দূরে চলে যাওয়ায় গরু চুরি রোধ করা যাচ্ছে না।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড