• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মদ উদ্ধারে গিয়ে পুলিশের সঙ্গে আদিবাসীদের সংঘর্ষ

  সারাদেশ ডেস্ক

০৮ ডিসেম্বর ২০২১, ১৩:১৬
বগুড়া
পুলিশের সঙ্গে আদিবাসীদের সংঘর্ষ (ছবি : সংগৃহীত)

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় চোলাই মদ উদ্ধারে গিয়ে পুলিশের সঙ্গে আদিবাসীদের সংঘর্ষ হয়েছে। এতে ৭ পুলিশসহ ১৫ জন আহত হয়েছেন। পরে সেখান থেকে পুলিশ ১৮ লিটার চোলাই মদ উদ্ধার করে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাত ৮টার দিকে নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের দাসগ্রামে বৃন্দাবনপাড়ায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, আগামী শনিবার ওই এলাকায় জাম্বু মাহাতোর দুই মেয়ের বিয়ে। বিয়ে উপলক্ষে সামাজিক রীতি অনুযায়ী বর পক্ষের জন্য বাড়িতে চোলাই মদ তৈরি করে রাখা হয়। মঙ্গলবার রাত ৮টার দিকে নন্দীগ্রাম থানা পুলিশের একটি দল ওই বাড়িতে অভিযান চালায়। এ সময় আদিবাসীদের ঘর তল্লাশিকালে পুলিশকে বাধা দেওয়া হয়।

একপর্যায়ে আদিবাসীরা পুলিশের ওপর চড়াও হন। এ সময় আদিবাসী নারী-পুরুষ সংঘবদ্ধ হয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আদিবাসী পল্লীর ৭-৮ জন নারী-পুরুষ আহত হন।

এছাড়া নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) রেজাউল করিমসহ ৭ পুলিশ সদস্য আদিবাসীদের হামলায় আহত হয়েছেন। আহতদের মধ্যে এসআই রেজাউল করিমকে গুরুতর অবস্থায় বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অপর ৬ পুলিশ সদস্য স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পরে থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সুজন মাহাতো নামের একজনকে আটক করে। এ সময় জাম্বু মাহাতোর বাড়ি থেকে ১৮ লিটার চোলাই মদ উদ্ধার করে পুলিশ।

দাসগ্রামের আদিবাসী পল্লীর জাম্বু মাহাতো বলেন, পুলিশের মারপিটে আদিবাসীদের মধ্যে হরিদাস মাহাতো, ভক্তি রানী মাহাতো, অন্তরা মাহাতোসহ ৭-৮ জন আহত হন।

আরও পড়ুন : চার পায়ের মুরগীর বাচ্চা

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, তাদের হেফাজত থেকে চোলাই মদ উদ্ধার করতে গেলে আদিবাসীরা পুলিশের ওপর হামলা করে। এতে ৭ পুলিশ আহত হন। এ সময় ১৮ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড