• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

  রেজা রায়হান, পত্মীতলা (নওগাঁ)

০৭ ডিসেম্বর ২০২১, ২০:৪৫
মানববন্ধন
হামলার প্রতিবাদে মানববন্ধন (ছবি : অধিকার)

নওগাঁর পত্মীতলায় কুচক্রী মহলের ইশারায় সংঘবদ্ধ জনতার হাতে গুরুতর হামলার শিকার হয়েছেন দৈনিক প্রত্যাশা প্রতিদিনের স্থানীয় প্রতিনিধি সাংবাদিক মিল্টন হোসেন। ন্যক্কারজনক এ হামলার প্রতিবাদে মঙ্গলবার (৭ ডিসেম্বর) নজিপুর সদর নৌকা চত্বরে পত্মীতলা উপজেলা ও নওগাঁ জেলা সাংবাদিক মহলের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সাংবাদিক মাহমুদুন্নবীর সঞ্চালনায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য পেশ করেন বিএমএসএফ’র আঞ্চলিক মুখপাত্র, আইন সহায়তা কেন্দ্র (আসক)-এর রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক সাংবাদিক ও সংগঠক রুবাইত হাসান, নজিপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলামসহ বিভিন্ন উপজেলা থেকে আগত সাংবাদিক ও সচেতন নাগরিক সমাজের প্রতিনিধিগণ।

সাংবাদিকরা আসামিদের ব্যাপারে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।

মানববন্ধনে পত্মীতলা উপজেলা ও জেলার বিভিন্ন উপজেলার অর্ধশত সাংবাদিক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার ও পত্মীতলা থানা অফিসার ইনচার্জ বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এর আগে সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে নজিপুর সদরে ওই সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটে। পরে ভুক্তভোগী বাদী হয়ে ৭ জনসহ অজ্ঞাতনামা আরও ২৫-৩০ জনের বিরুদ্ধে এজাহার দাখিল করেন।

এজাহার সূত্রে জানা যায়, আওয়ামী লীগের হাইকমান্ডকে অমান্য করে নৌকার মনোনয়ন পেতে মানববন্ধন করছিল আসামিরা। তখন মানববন্ধনের নিউজ সংগ্রহ করতে গিয়ে তথ্য চাইলে আসামিরা ক্ষিপ্ত হয়ে তাকে মোটরসাইকেল থেকে টেনেহিঁচড়ে নামায়। এরপর এলোপাথাড়ি কিল-ঘুষি মেরে গুরুতর জখম করে। এমনকি তাকে হত্যার উদ্দেশ্যে মাটিতে ফেলে শ্বাসরোধ করার চেষ্টা করে।

এ ঘটনার পরপরই পুরো নওগাঁ জেলার সংবাদকর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। ফেসবুকে ব্যাপক নিন্দা প্রকাশ করেন সাংবাদিক ও বিভিন্ন সচেতন মহল।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড