• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৯ বছর পর ভোটাধিকার প্রয়োগ করবেন তারা

  গাজী তাহেরুল আলম, বোরহানউদ্দিন (ভোলা)

০৬ ডিসেম্বর ২০২১, ১৮:২২
নির্বাচন
ভোটগ্রহণ। প্রতীকী ছবি

দীর্ঘ ১৯ বছর পর ভোলার তজুমদ্দিন উপজেলার ২ নম্বর সোনাপুর ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর। চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে এ দিন ইউনিয়নের মোট ১৭ হাজার ১০৬ জন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ইউনিয়নটিতে সর্বশেষ ২০০৩ সালের ১০ ফেব্রুয়ারি সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর সীমানা বিরোধের মামলা থাকায় দীর্ঘ ১৯ বছর নির্বাচন বন্ধ ছিল। সোনাপুর ইউনিয়নে মোট ১৭ হাজার ১০৬ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৫০ ও নারী ভোটার সংখ্যা ৮ হাজার ৫৬।

এ দিকে, দীর্ঘদিন পর সোনারপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝেও উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। প্রার্থীদের কাছেও বেড়েছে ভোটারদের কদর। পুনরায় ভোট দেওয়ার মাধ্যমে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে স্থানীয় ভোটারদের মাঝে চলছে নানামুখী আলোচনা।

অন্যদিকে, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সোনাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে এবার বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকে মনোনয়নপত্র জমা দিয়েছেন তজুমদ্দিন উপজেলা যুবলীগের সভাপতি মেহেদী হাসান (মিশু হাওলাদার), ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের নুরুল আমিন (হাতপাখা প্রতীক)।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছাড়াও স্বতন্ত্র প্রার্থী রয়েছে ৮ জন। তারা হলেন- উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন পাটওয়ারী, সোনাপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুবদল নেতা ও দন্ত চিকিৎসক এ কে এম ফিরোজ সিকদার, মো. ইব্রাহিম নিরব, মো. শামছুদ্দিন, কাইয়ুম হাওলাদার, আমেনা বেগম ঝর্ণা ও হাসান মোহাম্মদ ওবায়দুর রহমান। এ ছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৫২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আমীর খসরু গাজীর নিকট তাদরে মনোনয়নপত্র দাখিল করেছেন।

আরও পড়ুন : ধানের বীজ পেলেন ৬ হাজার প্রান্তিক কৃষক

উল্লেখ্য, গত ১০ নভেম্বর রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে কমিশনের সচিব হুমায়ুন কবির খোন্দকার নির্বাচনি তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২৫ নভেম্বর। এ ছাড়া পর্যায়ক্রমে মনোনয়নপত্র যাচাই-বাছাই হয় ২৯ নভেম্বর, আপিল দাখিলের শেষ হয় ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৬ ডিসেম্বর। এ ছাড়া আগামীকাল ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। আর সবকিছু ঠিক থাকলে আগামী ২৬ ডিসেম্বর দীর্ঘ ১৯ বছর পর সোনাপুর ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড