• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীঘিনালায় পার্বত্য শান্তিচুক্তির ২ যুগ পূর্তিতে শোভাযাত্রা

  মো. সোহেল রানা, দীঘিনালা (খাগড়াছড়ি)

০২ ডিসেম্বর ২০২১, ১৫:৩০
দীঘিনালা
আনন্দ শোভাযাত্রা (ছবি : অধিকার)

পার্বত্য শান্তিচুক্তির ২যুগ পূর্তি উপলক্ষে আনন্দ শোভা যাত্রার মাধ্যমে পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ৯টায় দীঘিনালা জোনের আয়োজনে আনন্দ শোভাযাত্রাটি উদ্বোধন করেন দীঘিনালা জোনের জোন কমান্ডার লে. কর্নেল চেীধুরী মোহাম্মদ ফাহিম আশরাফী পিএসসি। পরে আনন্দ শোভা যাত্রাটি দীঘিনালা বাসার্মিনাল সংলগ্ন লারমা স্কোয়ার শুরু করে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে সমাপ্ত হয়।

আনন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. কাশেম, দীঘিনালা জোনের উপ-অধিনায়ক মেজর শামিন শিকদার রাতুল, মেজর মির্জা মেহেদী আসলাম বেগ প্রমুখ।

আরও পড়ুন : কাপ্তাইয়ে শান্তি চুক্তির দুই যুগ পূর্তিতে বার্ণাঢ্য র‍্যালি

উল্লেখ্য যে, পার্বত্য শান্তি চুক্তি বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামের পাহাড়ী উপজাতিদের সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষ বন্ধ এবং শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সম্পাদিত একটি শান্তি চুক্তি। পার্বত্য চট্টগ্রামের উপজাতিদের প্রতিনিধি জনসংহতি সমিতির সঙ্গে বাংলাদেশ সরকার ১৯৯৭ খ্রিষ্টাব্দের ২ ডিসেম্বর এই চুক্তি স্বাক্ষর করেছিল। এতে স্বাক্ষর করেন বাংলাদেশ সরকারের পক্ষে আবুল হাসনাত আবদুল্লাহ এবং শান্তি বাহিনীর পক্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা সন্তু লারমা। এরপর ধীরে ধীরে উপজাতি বাঙ্গালী সংঘর্ষ হ্রাস পায়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড