• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার প্রার্থীকে বিজয়ী ঘোষণা

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২৬ নভেম্বর ২০২১, ১৬:৫৩
নির্বাচন
নির্বাচন। প্রতীকী ছবি

কুড়িগ্রাম সদরে আলোচিত কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী রেদওয়ানুল হক দুলালকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেওয়া হয়।

ঘটনা জানাজানির পর অপর স্বতন্ত্র ঘোড়া প্রতীক প্রার্থী আব্দুল হকের সমর্থকরা হতাশ হয়ে পড়েছে। শেষ মুহূর্তে নির্বাচনে জয়লাভের জন্য তার কর্মী-সমর্থকরা মাঠ দাপিয়ে বেড়ালেও নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত প্রকাশ হওয়ার পর কাঁঠালবাড়ী ইউনিয়নজুড়ে নির্বাচনের যে টানটান উত্তেজনা বিরাজ করছিল তা যেন স্তিমিত হয়ে পড়েছে।

এ দিকে, বৃহস্পতিবার রাতেই রেদওয়ানুল হক দুলালের কর্মী-সমর্থকরা মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে বিজয় র‌্যালি বের করে।

অন্যদিকে, সদর উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রেদওয়ানুল হক দুলাল নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল হক ঘোড়া প্রতীক নি‌য়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। মনোনয়নপত্র দাখিলের পর বাছাইকালে আব্দুল হ‌কের ম‌নোনয়নপত্র বা‌তিল ঘোষণা ক‌রেন রিটা‌র্নিং কর্মকর্তা। প‌রে আপি‌লেও এই আদেশ বহাল থাক‌লে উচ্চ আদাল‌তের দ্বারস্থ হয়ে প্রার্থিতা ফিরে পান আব্দুল হক। এরপর প্রতীক বরাদ্দ নি‌য়ে প্রচারণা চা‌লি‌য়ে যান তিনি। কিন্তু সু‌প্রিম কোর্টের আপিল বিভাগ আব্দুল হ‌কের নির্বাচ‌নে অংশগ্রহণে আইনগত কোনো বৈধতা নেই ব‌লে সিদ্ধান্ত জানায় নির্বাচন ক‌মিশনকে। এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আব্দুল হকের প্রার্থিতা বাতিল হয়ে যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপিল বিভাগের চেম্বার জাজ’র ২২ নভেম্বর ২৫১৫/২০২১ নম্বর আদেশ এবং নির্বাচন কমিশনের ২৫ নভেম্বরের ১৭.০০.০০০০.০৩৩. ৪২.০১৪. ২১-৬৯ স্মারকের নির্দেশ অনুযায়ী কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হকের ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে অংশগ্রহণের সুযোগ নেই বিধায় তার প্রার্থিতা বাতিল করা হলো। এতে করে ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী রেদওয়ানুল হক দুলালকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আরও পড়ুন : মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আচরণবিধি লঙ্ঘনের হিড়িক

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান জানান, মাননীয় নির্বাচন ক‌মিশ‌নের নি‌র্দেশনা অনুযায়ী ‌কাঁঠালবাড়ী ইউনিয়‌নে চেয়ারম‌্যান প‌দে বৈধ প্রার্থী‌ ‌বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হ‌য়ে‌ছে। ত‌বে নির্ধা‌রিত তা‌রি‌খে সাধারণ সদস‌্য ও সংর‌ক্ষিত আস‌নে নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌বে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড