• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

  রেজাউল করিম রাসেল, কুমিল্লা

১৭ নভেম্বর ২০২১, ১৮:০৯
প্রতীকী ছবি

কুমিল্লার বুড়িচংয়ে ছালেহা বেগম (৬০) নামে এক বৃদ্ধাকে গলা কেটে হত্যার ঘটনায় চার আসামির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হাবিবুর রহমান এ আদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- কাউসার (২৩), শাখাওয়াত হোসেন (২২), সোহাগ (২৮) ও নাছির উদ্দিন (২৫)। এদের মধ্যে কাউসার ও শাখাওয়াত কারাগারে থাকলেও সোহাগ ও নাছির পলাতক।

আদালত সূত্র জানায়, ২০১১ সালের ৪ সেপ্টেম্বর কুমিল্লার বুড়িচং উপজেলার শমেষপুর গ্রামের নিজ ঘরে ছালেহা বেগমকে গলা কেটে হত্যা করা হয়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করেন। এ ঘটনায় নিহতের মেয়ে শিল্পী আক্তার বাদী হয়ে ঘটনার পরদিন অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের নামে হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ হত্যাকারীদের শনাক্ত করে বিভিন্ন সময় চারজনকে গ্রেফতার করে। সাক্ষ্য-প্রমাণসহ ওই বছরের ২৮ ডিসেম্বর কুমিল্লার আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

সরকারি কৌঁসুলি তানজিনা আক্তার জানান, দীর্ঘ ১০ বছর পর সাক্ষ্য-প্রমাণ বিবেচনা করে রায়ের দিন ধার্য করে। দুপুরে গ্রেফতার দুই আসামির উপস্থিতিতে বিচারক রায় পড়ে শুনান।

আরও পড়ুন : মুঠোফোন না পেয়ে সপ্তম শ্রেণির ছাত্রের আত্মহত্যা

এ বিষয়ে মামলার বাদী শিল্পী আক্তার জানান, আসামিদের ফাঁসি চাইলেও আদালত তাদের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড