• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নবজাতক বিক্রি করে ক্লিনিক বিল পরিশোধ করার চেষ্টা বাবা-মায়ের

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

১১ নভেম্বর ২০২১, ১১:৫৬
পিরোজপুর
নবজাতককে মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে (ছবি : অধিকার)

পিরোজপুরের মঠবাড়িয়ায় ক্লিনিকের বিল পরিশোধ করতে না পেরে সন্তানকে বিক্রি করে দেওয়ার চেষ্টা করেন মা-বাবা।

মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে শহরের একটি বেসরকারি ক্লিনিকে এ ঘটনা ঘটে। বিষয়টি পুলিশ জানতে পেরে সেই নবজাতককে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে পুলিশ ক্লিনিকের বিল পরিশোদের ব্যবস্থা করে শিশুটিকে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়। বিষয়টি জানাজানি হলে বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে উপজেলায় খবরটি ছড়িয়ে পড়ে।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার দাউদখালী ইউনিয়নের হারজি নলবুনিয়া গ্রামের বাসিন্দা নুর নবী স্ত্রী আমেনা আক্তারকে সোমবার (৮ নভেম্বর) ক্লিনিকে ভর্তি করেন। পরদিন সেখানে অস্ত্রোপচারে ছেলে সন্তানের জন্ম হয়। এতে তাদের চিকিৎসা ও ওষুধ বাবদ বিল আসে ১২ হাজার টাকা। এ বিল দিতে নবজাতকের বাবার পক্ষে সম্ভব না হওয়ায় তারা বাধ্য হয়ে নবজাতক সন্তানকে বিক্রির উদ্যোগ নেন।

অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম বিষয়টি জানতে পেরে থানার 'কুইক রেসপন্স টিম'কে দ্রুত ক্লিনিকে পাঠায়। সেখানে নবজাতককে পিতার সাধ্য অনুযায়ী হাসপাতালের বিল পরিশোধ করে শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়।

নুর নবী জানান, তিনি গ্রামে কৃষিকাজ করেন। তার স্ত্রীকে বাড়িতে স্বাভাবিক ডেলিভারি করানোর জন্য চেষ্টা চালানো হয়। পরে আরো অসুস্থ হয়ে পড়লে বাধ্য হয়ে হাসপাতালে আসতে হয়েছে।

তিনি বলেন, '১২ হাজার টাকা ক্লিনিক বিল দেওয়ার মতো সাধ্য আমার ছিল না। সন্তানকে ফেরত পেয়ে আমি খুশি।'

আরও পড়ুন : সিরাজগঞ্জের রায়গঞ্জে ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু

অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, টাকার অভাবে হাসপাতালের বিল পরিশোধ করতে পারছিলেন না ওই দম্পতি। পরে তারা বাধ্য হয়ে সন্তান বিক্রি করে দেওয়ার চেষ্টা করে। নবজাতককে তার মা-বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড