• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেত্রকোনায় অজ্ঞাত পরিচয়ের নবজাতক উদ্ধার

  জিয়াউর রহমান, নেত্রকোনা

০৭ নভেম্বর ২০২১, ২১:২৫
প্রতীকী ছবি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ধানখেতে পড়ে থাকা অবস্থায় অজ্ঞাত পরিচয়ের এক নবজাতককে (ছেলে) উদ্ধার করা হয়েছে।

রবিবার (৭ নভেম্বর) সন্ধ্যার দিকে কেন্দুয়া পৌর শহরের আদমপুর এলাকার একটি ধানখেত থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত নবজাতককে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন স্থানীয়রা।

হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মারিফ মাহমুদ শুভ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ধানখেতে পড়ে থাকায় নবজাতকটির শরীরে পিঁপড়া ও ময়লা লেগে ছিল। হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে নবজাতকটি সুস্থ আছে।

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে আজকেই বাচ্চাটির জন্ম হয়েছে। শিশুটির ওজন ৩ কেজি।

এ সময় হাসপাতালে থাকা কেন্দুয়া থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোশারফ হোসেনও ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি জানান, রবিবার সন্ধ্যার আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন স্থানীয় আদমপুর গ্রামের কৃষক আব্দুর রহমান হাওর থেকে বাড়ি ফেরার পথে নবজাতকটিকে একটি ধানখেতে পড়ে থাকতে দেখেন। পরে ওই কৃষকের ডাক-চিৎকারে এলাকার কিছু তরুণ এগিয়ে গিয়ে নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এদিকে ধানখেত থেকে নবজাতক উদ্ধারের সংবাদ পেয়ে শিশুটিকে দেখতে এলাকার লোকজন হাসপাতালে গিয়ে ভিড় জমান।

নবজাতকটিকে দেখতে আসা আদমপুর গ্রামের সুমন মিয়ার স্ত্রী হাওয়া আক্তার জানান, শুনলাম ধানখেত থেকে একটি ছেলে শিশু পাওয়া গেছে। এটা শুনে শিশুটিকে দেখতে হাসপাতালে ছুটে আসলাম। আমাদের কোনো সন্তান নেই। শিশুটিকে আমাদের কাছে দত্তক দেওয়া হলে আমরা তাকে লালন-পালন করতে চাই।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড