• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আ. লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন

  ব্যুরো প্রধান, রাজশাহী

০৪ নভেম্বর ২০২১, ২১:৫৯
সংবাদ সম্মেলন (ছবি : অধিকার)

নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের সরকার দলীয় নৌকা প্রার্থীর প্রচারণায় বাধা প্রদান, হামলা চালিয়ে মারপিট, মোটরসাইকেল ভাঙচুর ও রাতের অন্ধকারে পোষ্টার ছিঁড়ে ফেলাসহ নানান অভিযোগ উঠেছে স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিনের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী উপজেলার আবাদপুকুর বাজারে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এক সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে এসব অভিযোগ তুলে ধরেন।

শাহজাহান আলী লিখিত বক্তব্যে বলেন, আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে রাণীনগর উপজেলার ৭নং একডালা ইউপির চেয়ারম্যান পদে আমি আ. লীগ মনোনীত নৌকার প্রার্থী। আমার নির্বাচনী প্রচারণার সময় গত মঙ্গলবার বিকেলে আমি আমার কর্মী-সমর্থক ও একডালা ইউনিয়ন আ. লীগের স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে শিয়ালা গ্রাম এলাকায় প্রচারণা শেষ করে আবাদপুকুর চারমাথা দিয়ে সন্ধ্যার দিকে গুয়াতা গ্রামে প্রচারণার উদ্দ্যেশ্যে যাচ্ছিলাম। এমন সময় স্বতন্ত্র (মোটরসাইকেল প্রতীক) প্রার্থী রুহুল আমিন ও তার ৪০-৫০ জনের সন্ত্রাসী বাহিনী আমার রাস্তায় পথরোধ করে। এ সময় অঘটন ঘটার আশঙ্কায় আমি আমার লোকজন নিয়ে আমার ব্যক্তিগত অফিসে চলে যাচ্ছিলাম। এ সময় স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিনের নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী পূর্ব পরিকল্পিতভাবে আমার ও আমার দলীয় লোকজনের উপর রড, লাঠি, হাসুয়া, ধারালো অস্ত্র দিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে মারপিট করে আমার ৮-১০ জন কর্মীকে আহত করেন। এ সময় তারা আমার সমর্থকদের ৩-৪টি মোটরসাইকেলও ভাঙচুর করেছে। ওই সময় স্বতন্ত্র প্রার্থী রুহুল ও তার সন্ত্রাসী বাহিনীর কয়েকজন আগ্নেয়াস্ত্র বের করে আমাকে ও আমার দলীয় লোকজনকে হত্যার হুমকি দেয়।

তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিনের নেতৃত্বে আমার নির্বাচনী পুরো ইউনিয়নের বিভিন্ন গ্রামে এবং রাস্তাঘাটে নৌকা মার্কার সাঁটানো পোষ্টার রাতের অন্ধকারে তারা ছিঁড়ে ফেলছে এবং নির্বাচনি পুরো ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে আমার কর্মীদের ও সমর্থকদের বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছে। তারা প্রতিনিয়ত নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালাচ্ছে। গত ২ নভেম্বর স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিন ও তার সন্ত্রাসী বাহিনীর সুপরিকল্পিত ঘটনাটি ঘটানোর পর বিভিন্ন মিডিয়া কর্মীদের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য দিয়ে উল্টো আমার বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করান।

সংবাদ সম্মেলনে একডালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম ফটিক, সহ-সভাপতি মোজাম্মেল হক ও আজিজার রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও হাফিজার রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক প্রফেসর মিজানুর রহমান, ইউনিয়ন আ. লীগের সদস্য ও ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলামসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে দাবিকৃত অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিন বলেন, গত মঙ্গলবার সন্ধ্যার পর প্রচারণা শেষে কর্মীদের নিয়ে আবাদপুকুর চারমাথা মোড়ে ব্যক্তিগত অফিসে আসি। এরপর কর্মীরা মোটরসাইকেল রেখে যে যার মতো চা-খেতে গেলে নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান আলী ও তার লোকজন আমাদের উপর হামলা চালিয়ে মারপিট করে এবং ১৪/১৫ টি মোটরসাইকেল ভাঙচুর করে। এতে আমার বেশ কয়েকজন কর্মী আহত হয়। যা মোবাইল ফোন ও সিসি ক্যামেরায় ধারণকৃত ভিডিয়ো ফুটেজ যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। প্রার্থী শাহজাহান আলী নিশ্চিত পরাজয় জেনে নিজের অপরাধকে আড়াল করতে এসব মিথ্যে অভিযোগ তুলছেন বলে দাবি করেন তিনি।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড