• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন

  মনিরুজ্জামান, নরসিংদী

২৮ অক্টোবর ২০২১, ০৯:৫৬
নরসিংদী
(ছবি : অধিকার)

নরসিংদীতে আলোচিত আমিরজান হত্যা মামলার সঠিক তদন্ত ও ন্যায় বিচার চেয়ে আসামিদের ছবি সম্মিলিত পোস্টার হাতে নিয়ে মানববন্ধন করেছে নিহতের বৃদ্ধ স্বামী হোসেন আলী ও স্বজনরা।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে নরসিংদীর আদালত পাড়ায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আদালত সূত্র জানায়, মূল আসামি ঘাতক নাতি মোশাররফ হোসেন অনিক কারাগারে রয়েছে। এ মামলায় আরো তিন আসামি জামিনে রয়েছে। বুধবার বিজ্ঞ আদালতে এ মামলার শুনানির দিন ধার্য ছিল।

নিহতের স্বজনরা জানান, মাধবদী থানার মৈষাদী গ্রামে চলতি বছরের ৩১ জানুয়ারী রবিবার সকালে একটি আমগাছ কাটা ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দাদী আমিরজানের (৫০) সাথে কথা কাটাকাটি হয় নাতি মোশাররফ হোসেন অনিকের (১৮)। এক পর্যায়ে অনিক ও তার স্বজনদের সাথে ঝগরা হয়। এসময় অনিক ও তার স্বজনরা আমিরজান ও হোসেন আলীকে মারধর করে। একই সময় উত্তেজিত হয়ে অনিক তার দাদী আমিরজানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। স্বামী হোসেন আলী এগিয়ে এলে তাকেও কুপিয়ে আহত করা হয়। আহত দু’জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে পরদিন দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমিরজানের মৃত্যু হয়। হোসেন আলী নিরীহ হওয়ায় ঘটনাটিকে ধামাচাপা দিতে একটি মহল তৎপর হয়ে উঠে। এরপর হোসেন আলী বাদী হয়ে তার নাতী মোশাররফ হোসেন অনিকসহ চারজনকে আসামি করে মাধবদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে এ ঘটনায় মাধবদী থানা পুলিশ নিহত আমিরজানের সৎ ছেলে রফিকুল ইসলামের স্ত্রী ও ঘাতক অনিকের মা হাফেজা (৪০) এবং অনিকের চাচা মোস্তফা (৩৫) ও অনিককে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। পরে বিজ্ঞ আদালত থেকে অনিক বাদে তিনজন জামিনে মুক্তি পায়।

এ হত্যা মামলার বাদী পক্ষের নিযুক্ত বিজ্ঞ আইনজীবী ফয়সাল সরকার জানান, নরসিংদীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (৩য়) আদালতে আমিরজান হত্যার বিচার প্রক্রিয়াধীন রয়েছে। এ মামলার বাদী হোসেন আলী পুলিশের প্রতিবেদনের বিরুদ্ধে না রাজি জানিয়েছেন। বাদীর অভিযোগের ভিত্তিতে এ মামলা নিরপেক্ষ তদন্তের জন্য বিজ্ঞ আদালতের বরাবর না রাজি প্রদান করা হয়।

তিনি আরও জানান, বুধবার বিজ্ঞ আদালতে এ মামলার আসামির জামিন চেয়েছিল বিবাদি পক্ষের আইনজীবী। তবে তার জামিন নামঞ্জুর করে পুনরায় আসামি অনিককে কারাগারে প্রেরণ করা হয়েছে। আগামি ২ নভেম্বর বিজ্ঞ আদালত বাদী পক্ষের শুনানির দিন ধার্য করেন বলেও জানান তিনি।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড