• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষকদের প্রতিবাদ সভা

  কুড়িগ্রাম প্রতিনিধি

২০ অক্টোবর ২০২১, ২০:৫৩
প্রতিবাদ সভা (ছবি : অধিকার)

কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট মিলনায়তনে প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ। মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় আয়োজিত সমাবেশে কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ ও জেলার আইডিইবি সদস্য এবং ছাত্র নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদিত ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের মেয়াদ হ্রাস করে ৩ বছরে রূপান্তরে শিক্ষা মন্ত্রণালয়ের আত্মঘাতী উদ্যোগ বন্ধ, জনগণকে নির্মাণকাজ জিম্মি করে জাতীয় স্বার্থবিরােধী বিএনবিসি-২০২০ এর সংজ্ঞা ও কয়েকটি ধারা সংশাধনসহ মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও ঘোষণা অনুযায়ী ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত ৪ দফা দাবি বাস্তবায়নের দাবিতে দেশব্যাপী চলমান আন্দোলনের অংশ হিসেবে এ সভা-সমাবেশের আয়োজন করা হয়।

আরও পড়ুন : পটুয়াখালীতে কলেজছাত্রকে জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা

আইডিইবি কুড়িগ্রামের সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বকুল চন্দ্র সাহার সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আইডিইবি রংপুরের সহ-সভাপতি মাহবুবার রহমান, কেনিক অর্থ সম্পাদক ও কেন্দ্রীয় সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক গিয়াস উদ্দিন, কেনিক সহযোগী সদস্য ও কেন্দ্রীয় সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ দস্তগীর, ভোকেশনাল শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি সেলিমুর রহমান, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের পিজিসিবি ও কেন্দ্রীয় সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক রমজান আলী, কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. নুরে আলম, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার আহবায়ক জনাব মো. রুকুনুজ্জামান ও সদস্য সচিব মোহাম্মদ খাইরুল ইসলাম প্রমুখ।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড