• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে সরকার ফায়দা লুটতে চায়’

  এস এম ইউসুফ আলী, ব্যুরো প্রধান, ফেনী

২০ অক্টোবর ২০২১, ১৯:৪৫
জেএসডি
মন্দির পরিদর্শনকালে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। ছবি : অধিকার

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, এ দেশে সংখ্যালঘুদের দলীয় স্বার্থে ব্যবহার করা হয়। তাদের দাবার গুটি বানানো হয়। এসব ঘটিয়ে তাদের সম্পত্তি গ্রাস করার জন্য পরিকল্পিতভাবে হামলা করা হয়। এভাবে সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে সরকার ফায়দা লুটতে চায়। তবে এটা সাম্প্রদায়িক সমস্যা নয়, জাতীয় সমস্যা।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে ফেনী শহরের জয় কালি মন্দির পরিদর্শনকালে এমন মন্তব্য করেন তিনি।

গত শনিবার (১৬ অক্টোবর) শহরের বড় মসজিদের মুসল্লিদের সাথে হিন্দু সম্প্রদায়ের লোকজনের সংঘর্ষের ঘটনাস্থল পরিদর্শন করে আ স ম আব্দুর রব আরও বলেন, সাম্প্রদায়িকতাকে আমরা ’৭২ সালে কবর দিয়েছি। সরকারের সদিচ্ছা থাকলে মন্দিরে একটি ইটের টুকরোও পড়ত না। দেশের জনগণের প্রতি এ সরকারের কোনো দায়বদ্ধতা নেই। এ জন্য এটা ঘটিয়েছে ক্ষমতা দীর্ঘায়িত করার জন্য।

তিনি বলেন, নাসির নগরের বিচার হয়নি, রামুর ঘটনার বিচার হয়নি। আর বিচার হয় না বলেই বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর বারবার হামলার ঘটনা ঘটছে। এ ছাড়া কোনো ঘটনার তদন্তে সরকার দলীয় নেতাদের নাম আসলেই সেটা অদৃশ্য কারণে ধামাচাপা পড়ে যায়।

আরও পড়ুন : লংগদুতে ইউএনওকে বিদায়ী সংবর্ধনা

মন্দির পরিদর্শনকালে জেএসডির কার্যকরী সভাপতি ও সাবেক বিচারক আনিছুর রহমান খান কামাল, সহ-সভাপতি বেগম তানিয়া রব, জাতীয় আইনজীবী জোটের আহ্বায়ক অ্যাডভোকেট কে এম জাবির, জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, প্রচার সম্পাদক মোশারফ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি হিরালাল চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অনিল বনিক প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড