• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় শিশুকেন্দ্রিক দুর্যোগ ঝুঁকিহ্রাস বিষয়ক কর্মপরিকল্পনা সভা

  খুলনা প্রতিনিধি

১৯ অক্টোবর ২০২১, ১৮:৫৩
কর্মপরিকল্পনা সভা (ছবি : অধিকার)

খুলনায় স্থানীয় সরকার ও ইউনিসেফের যৌথ উদ্যোগে শিশুকেন্দ্রিক দুর্যোগ ঝুঁকিহ্রাস বিষয়ক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)-এর সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, নগরের বস্তি এলাকার মানুষ তাদের মতো করে সমস্যার সমাধান খোঁজে। স্বাভাবিক সময়ে এবং দুর্যোগকালে করণীয় বিষয়ে তাদের বিশেষ ধারণা ও পরিকল্পনা নেই। এই প্রকল্পের মাধ্যমে তারা সহায়তা পাবে। কীভাবে নগরের দুঃখী শিশুদের জীবন পরিবর্তন করা যায় সে বিষয়ে আমাদেরই ভাবতে হবে।

সভায় জানানো হয়, এ কর্মপরিকল্পনার আওতায় খুলনা সিটি কর্পোরেশন এলাকায় দুর্যোগকালে শিশুকেন্দ্রিক ঝুঁকিহ্রাস করার পরিকল্পনা রয়েছে। দুর্যোগকালে শিশুর স্বাস্থ্য, শিক্ষা, খাদ্য ও পুষ্টি, পানি ও পয়ঃনিষ্কাশন এবং সুরক্ষা এই পাঁচ বিষয় এই পরিকল্পনার আওতায় বাস্তবায়ন করা হবে।

আরও পড়ুন : পটুয়াখালীতে কলেজছাত্রকে জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আজমুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফের খুলনা চিফ ফিল্ড অফিসার কাওসার হোসেন। সভায় কেসিসি’র মেডিকেল অফিসার ডা. স্বপন কুমার হালদার, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবিরসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড