• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফ স্থলবন্দরের সমস্যা দ্রুত সমাধান হবে : অতিরিক্ত বাণিজ্য সচিব

  মিজানুর রহমান, টেকনাফ, কক্সবাজার

১৬ অক্টোবর ২০২১, ১৯:৪৬
স্থলবন্দর পরিদর্শন
স্থলবন্দর পরিদর্শনকালে অতিরিক্ত বাণিজ্য সচিব এইচ এম শফিকুজ্জামান। ছবি : অধিকার

টেকনাফ স্থলবন্দরের ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা দ্রুত সময়ে সমাধানের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের অতিরিক্ত বাণিজ্য সচিব এইচ এম শফিকুজ্জামান।

তিনি বলেন, স্থলবন্দরের ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা সমাধানের পাশাপাশি দেশে পেঁয়াজের যে সংকট দেখা দিয়েছে, তা দ্রুত সময়ে মূল্য কমিয়ে সাধারণ জনগণের কাছে পৌঁছানোর জন্য সরকার ইতোমধ্যেই ব্যবস্থা নিয়েছেন। এ জন্য টেকনাফ স্থলবন্দরের বাণিজ্য ব্যবসায়ীদের মিয়ানমার থেকে বেশি বেশি পেঁয়াজ এনে সরকারকে সহযোগিতা করতে হবে।

অতিরিক্ত বাণিজ্য সচিব জানান, পেঁয়াজের যে শুল্ক ছিল তা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এ জন্য বিনা শুল্কে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি করার জন্য তিনি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

শনিবার (১৬ অক্টোবর) সকালে টেকনাফ স্থলবন্দর পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

এ দিন সকালে তিনি টেকনাফ স্থল বন্দরে পৌঁছলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী, টেকনাফ স্থলবন্দরের সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আমিন, বন্দরের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন চৌধুরী, রাজস্ব কর্মকর্তা আব্দুন নুরসহ অন্যান্য ব্যক্তিগণ তাকে স্বাগত জানান।

পরে বাণিজ্য সচিব বন্দরের পণ্য উঠা-নামার ঘাট, ইমিগ্রেশন ঘাট, ওয়ার হাউসসহ আমদানি রফতানি পণ্যের গুদাম পরিদর্শন করেন।

আরও পড়ুন : ময়মনসিংহে বাস-ট্রাকের সংঘর্ষ, একই পরিবারের চারজনসহ নিহত ৬

পরিদর্শন শেষে টেকনাফ স্থল বন্দরের বিভিন্ন সমস্যা নিয়ে ব্যবসায়ীদের অভিযোগ-অনুযোগ ও সামগ্রিক বন্দরের বিষয় নিয়ে মতবিনিময় সভায় অংশ নেন তিনি।

সভায় আমদানি রফতানিকারক, যানবাহনের মালিক শ্রমিক সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, সিএন্ডএফ এজেন্ট আমদানি রফতানিকারক, সংবাদকর্মী শ্রমিক সংগঠনের নেত্রীবৃন্দ ও বন্দরের নিয়োজিত সকল দফতরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড