• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে শেখ হাসিনা সেতু দিয়ে মিনিবাস চলাচলের উদ্বোধন

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

০৮ অক্টোবর ২০২১, ১৩:৩৮
শেখ হাসিনা সেতু দিয়ে মিনিবাস চলাচলের উদ্বোধন
উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা থেকে ভায়া গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু হয়ে রংপুর রুটে মিনি বাস চলাচলের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে পাটগ্রাম পৌর বাসস্ট্যান্ডে লালমনিরহাট জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির আয়োজনে গঙ্গাচড়া শেখ হাসিনা তিস্তা সেতু দিয়ে মিনি বাস চলাচলের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন।

এই অনুষ্ঠানে লালমনিরহাট জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল হকের সভাপতিত্ব করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পাটগ্রাম পৌরসভার মেয়র রাশেদুল ইসলাম সুইট, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায় এবং পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক প্রমুখ।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর সূত্রে জানা গেছে, লালমনিরহাট ও রংপুরের মধ্যে সংযোগ স্থাপনকারী তিস্তা নদীর ওপর রংপুরের গঙ্গাচড়া এলাকায় নির্মিত সেতুটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনে ৮৫০ মিটার দৈর্ঘ্য ও ফুটপাতসহ ৯ দশমিক ৬ মিটার প্রস্থের সেতুতে ১৭ টি প্যান ও ১৬ টি পিলার এবং ৮৫টি গার্ডার রয়েছে।

আরও জানা গেছে, মূল সেতু নির্মাণে ১২৩ কোটি ৮৬ লাখ টাকা ব্যয় হয়েছে। লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দরের সঙ্গে পণ্য ও যাত্রী পরিবহনে রংপুরসহ দেশের বিভিন্ন জেলার সাথে দূরত্ব কমে আনতে তিস্তা নদীর উপর দ্বিতীয় এ সেতুটি নির্মিত হলেও দীর্ঘ ৩ বছর থেকে যানবাহন চলাচল বন্ধ ছিল।

আরও পড়ুন : শত্রুতার বসে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

সেতুটি রক্ষায় উভয় পাশে নদী শাসন করে ১ হাজার ৩ শ মিটার বাঁধ নির্মাণ করা হয়। গত ১৬ সেপ্টেম্বর ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেতুটির উদ্বোধন করেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড