• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ, তদন্তে ইউএনও

  আরাফাত আলী, কালিগঞ্জ, সাতক্ষীরা

০৫ অক্টোবর ২০২১, ১৭:২১
ইউএনও
অর্থ আত্মসাতের অভিযোগের তদন্তকালে ইউএনওসহ অন্যরা। ছবি : অধিকার

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইনের বিরুদ্ধে উন্নয়ন কর্মসূচির প্রকল্পের বরাদ্দকৃত সরকারি প্রায় অর্ধকোটি টাকা আত্মসাতের বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

সোমবার (৪ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খন্দকার রবিউল ইসলাম এই তদন্তকাজ শুরু করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৫ বছরে মথুরেশপুর ইউপি চেয়ারম্যান কাজ না করে সরকারি বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাৎ করেছেন। এ বিষয়ে জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে অভিযোগ দায়ের করেন কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবুল হাকিম।

পরে সাতক্ষীরার জেলা প্রশাসক হুমায়ূন কবির কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। এরই ধারাবাহিকতায় উপজেলা নির্বাহী অফিসার ওই অভিযোগের তদন্ত কার্যক্রম শুরু করেছেন।

এ ব্যাপারে সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম জানান, চেয়ারম্যান মিজানুর রহমান গাইন ৫ বছর ধরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় বিভিন্ন প্রকল্পের কাজ কাগজে-কলমে দেখিয়ে বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ করেছেন। এ বিষয়ে তার লিখিত অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

তবে বিষয়টি জানার জন্য মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইনের ব্যবহৃত মুঠোফোন নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন : কালিয়াকৈরে পুলিশ বক্সের পাশেই ছিনতাই!

দৈনিক অধিকারকে তদন্ত কার্যক্রম শুরুর বিষয়টি নিশ্চিত করে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খন্দকার রবিউল ইসলাম বলেন, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাতের বিষয়ে আমি তদন্ত চালিয়ে যাচ্ছি। তদন্ত শেষে সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে বলেও নিশ্চিত করেছেন উপজেলা প্রশাসনের এই কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড