• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিয়াকৈরে পুলিশ বক্সের পাশেই ছিনতাই!

  মো. আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর, গাজীপুর

০৫ অক্টোবর ২০২১, ১৬:৫৪
ছিনতাই
ছিনতাই। প্রতীকী ছবি

গাজীপুরের কালিয়াকৈর থানায় একটি বৈঠকে যাওয়ার পথে পুলিশ বক্সের পাশেই ছিনতাইকারীর কবলে পড়ে নারীসহ অটোরিকশার দুই যাত্রী আহত হয়েছেন।

সোমবার (৪ অক্টোবর) দুপুরে উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় এ ঘটনা ঘটে।

এ দিকে, সিসি ক্যামেরা দ্বারা নিরাপত্তা বেষ্টনীতে সাজানো ওই এলাকায় নিয়মিত এমন ছিনতাইয়ের ঘটনায় আতঙ্কে রয়েছেন যাত্রী ও স্থানীয়রা। একই সাথে ঘটনাটিতে ক্ষোভ প্রকাশ করে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা।

ভুক্তভোগী, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার আন্দারমানিক পশ্চিমপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের স্ত্রী আমেনা আক্তার সাথে অপর একটি পক্ষের কিছুদিন ধরে একটি ঘর নিয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে উভয়পক্ষ কালিয়াকৈর থানায় দুটি অভিযোগ দায়ের করলে দুই পক্ষকেই থানায় ডেকে পাঠায় পুলিশ। ওই বৈঠকের জন্য আমেনা আক্তার সোমবার দুপুরে প্রতিবেশী সোহেলকে নিয়ে অটোরিকশাযোগে সফিপুর থেকে কালিয়াকৈর থানায় যাচ্ছিলেন।

পথিমধ্যে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার চন্দ্রা ফ্লাইওভারের কাছে পৌঁছালে পেছন থেকে হালকা সোনালী রংয়ের একটি প্রাইভেট কার তাদের গতিরোধ করে। পরে ছিনতাইকারীরা অটোরিকশার যাত্রী আমেনার ভ্যানেটি ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় আমেনা আক্তার ও সোহেল অটোরিকশা থেকে পড়ে গিয়ে আহত হন।

এ ঘটনায় আমেনা ও সোহেলের আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা প্রাইভেট কার নিয়ে সাভারের দিকে পালিয়ে যায়। পরে তারা থানায় বৈঠকে না গিয়ে সফিপুরে একটি হাসপাতালে চিকিৎসা নেন।

এ বিষয়ে মৌচাক পুলিশ ফাঁড়ির এসআই আসাদুজ্জামান দৈনিক অধিকারকে জানান, দুই পক্ষের অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল থেকে উভয় পক্ষকেই থানায় ডাকা হয়েছিল। কিন্তু জানতে পারি, এক পক্ষের বাদী দুর্ঘটনায় পড়েছেন। পরে হাসপাতালে গিয়ে আহতদের খোঁজ-খবর নিয়েছি।

এ দিকে, শুধু আমেনা আক্তার ও সোহেলই নয়, ছিনতাইয়ের এই ঘটনার তিন দিন আগেও প্রায় একই স্থানে তাকওয়া পরিবহনের যাত্রীবাহী একটি বাসে থাকাবস্থায় ছিনতাইকারীদের কবলে পড়েন এক নারী। ওই সময় ছিনতাইকারী সন্দেহে তাকওয়া পরিবহনের সহযোগী ও সুপারভাইজারকে গণপিটুনি দেন এলাকাবাসী। এ ছাড়াও বিভিন্ন সময় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ওই স্থানে এবং চন্দ্রা নবীনগর মহাসড়কের নন্দনপার্ক পর্যন্ত এলাকায় প্রায়ই এমন ছিনতাইয়ের ঘটনা ঘটছে। কখনো কখনো চলন্ত বাসেও ঘটছে এসব ঘটনা। লুট করা হচ্ছে যাত্রীদের টাকা-পয়সাসহ বিভিন্ন মালামাল।

অন্যদিকে, চুরি-ছিনতাইসহ বিভিন্ন অপরাধ ঠেকাতে উত্তরবঙ্গের প্রবেশদ্বার ওই চন্দ্রা এলাকায় সিসি ক্যামেরা লাগিয়েছে পুলিশ। এ ছাড়া হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের দুটি বক্সও রয়েছে। সেখানে প্রায় ২৪ ঘণ্টায় পুলিশ দায়িত্ব পালন করেন। এ ছাড়া থানা পুলিশের টহল তো আছেই। এতো নিরাপত্তা বেষ্টনীর মাঝও কখনো প্রকাশ্য দিবালোকে, কখনো রাতের আধারে বারবার এসব অপরাধ সংগঠিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। প্রশ্ন তুলেছেন পুলিশের দায়িত্ব পালন নিয়েও।

আরও পড়ুন : সুনামগঞ্জে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

এ বিষয়ে সালনা (কোনাবাড়ি) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক দৈনিক অধিকারকে জানান, সোমবার দুপুরে ছিনতাইয়ের চেষ্টার ঘটনাটি আমার জানা নেই। আর তাকওয়া পরিবহনের ঘটনাটি থানা পুলিশ দেখছে। এ ছাড়া আমরা সবসময় চেষ্টা করছি এমন অপরাধ যেন এখানে না ঘটে। তবুও আমাদের অজানাতেই এরকম দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। এ জন্য সাদা পোশাকে পুলিশের ব্যবস্থা করা হচ্ছে। যাতে এসব অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় জানা যায়।

বিষয়টিতে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, সোমবার দুপুরে ছিনতাইয়ের চেষ্টার ঘটনাটি আমার জানা নেই। তবে পুলিশ পাঠিয়ে বিষয়টি দেখছি। এ ছাড়া তাকওয়া পরিবহনে ছিনতাইয়ের ঘটনায় এরই মধ্যে একজনকে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড