• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও পেশাজীবী পরিষদের সংবাদ সম্মেলন

  হারুন আনসারী, ফরিদপুর

৩০ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৫
সংবাদ সম্মেলন
অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের একটি মুহূর্ত। ছবি : অধিকার

প্রধানমন্ত্রী প্রতিশ্রুত চার দফা বাস্তবায়নের দাবিতে ফরিদপুরে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও পেশাজীবী সংগ্রাম পরিষদ।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুর প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্যে সংগঠনের সদস্য সচিব সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড-০২০ এর জনস্বার্থবিরোধী সংজ্ঞা ও উপধারা সংশোধন, আন্তঃমন্ত্রণালয়, কমিটির সুপারিশের আলোকে ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা, ২০০৮ সংশোধন ও গেজেট প্রকাশ, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা পঞ্চাশ ভাগে উন্নীতকরণ, সকল সংস্থার জন্য জনকল্যাণকর অর্গানোগ্রাম প্রণয়ন, পলিটেকনিক ও টিভিইটি প্রতিষ্ঠানসমূহের শিক্ষক স্বল্পতা, শ্রেণিকক্ষ, ল্যাব, ওয়ার্কশপ সংকটসহ দীর্ঘদিনের পরীক্ষিত আন্তর্জাতিক মানের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৪ বছর থেকে তিন বছরে হ্রাসে শিক্ষা মন্ত্রণালয়ের আত্মঘাতী উদ্যোগ বন্ধ করতে হবে। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেন।

আরও পড়ুন : সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত নারীর মৃত্যু

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন আইডিইবির সভাপতি ইঞ্জিনিয়ার আজিজুল ইসলাম বাদল ও সাধারণ সম্পাদক এ কে এম শামসুল আলম। এ সময় পেশাজীবী সংগ্রাম পরিষদের আহ্বায়ক শামস উদ্দিন তালুকদার, উপ-সহকারী প্রকৌশলী নুরুল হক মোল্যা, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড