• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে ধর্ষণ ও ভিডিয়ো ধারণের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেফতার

  মোহাম্মদ আব্দুর র‌হিম, স্টাফ রি‌পোর্টার (বান্দরবান)

২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫০
অভিযুক্ত শিক্ষক (ছবি : সংগৃহীত)

বান্দরবানের রুমা নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণ এবং ভিডিয়ো ধারণের অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত অভিযুক্ত ব্যক্তিকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এরআগে শুক্রবার রাতে শিক্ষক সমর কান্তি দত্তকে রুমা বাজার থেকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রুমা নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর কান্তি দত্তকে (৫৬) শুক্রবার রাতে রুমা বাজার এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে বিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণ, ভিডিয়ো ধারণ এবং তা ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে রুমা থানায় একটি মামলা করা হয়েছে। গ্রেফতার প্রধান শিক্ষকের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। গ্রেফতার শিক্ষকের বিরুদ্ধে ইতিপূর্বেও ছাত্রীর সঙ্গে অশ্লীল আচরণ এবং কুপ্রস্তাব দেয়ার অভিযোগ রয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ধর্ষিত ছাত্রী ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়। তারপর সে প্রধান শিক্ষক সমর কান্তি দত্তের রুমাস্ত বাড়িতে গিয়ে প্রাইভেট পড়তে শুরু করে। প্রাইভেট পড়ানোর সময় একদিন ছাত্রীকে অভিযুক্ত শিক্ষক ধর্ষণ করেন এবং ধর্ষণের ভিডিয়ো ধারণ করে রাখেন। ভয়ে-লজ্জায় মেয়েটি ঘটনাটি কাউকে বলেনি। কিন্তু ঘটনার পর থেকে শিক্ষক বিভিন্ন সময় বিয়ের কথা বলে প্রলোভন দেখিয়ে এবং ভিডিয়ো ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ছাত্রীকে কুপ্রস্তাব দিত। কিন্তু মেয়েটি তাঁর প্রস্তাবে সাড়া দিচ্ছিল না। এরপর অভিযুক্ত শিক্ষক গত বুধবার ধর্ষণের ভিডিয়োটি মেয়েটির মুঠোফোনে পাঠান। তখন মেয়েটি ঘটনা তার বড় বোনকে খুলে বলে।

এ ঘটনায় ছাত্রীর বড়বোন শুক্রবার রাতে রুমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম বলেন, নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় শিক্ষক সমর কান্তি দত্তকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাঁকে আদালতে পাঠানো হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড