• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে সাংবাদিকের উপর হামলাকারী গ্রেফতার

  রাফিকুর রহমান লালু, রাজশাহী

২৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৪
রাজশাহীতে সাংবাদিকের উপর হামলাকারী গ্রেফতার
(ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের উপর হামলা চালিয়ে মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ ৩ জনকে গুরুতর আহত করেন রাজশাহীর চিহ্নিত মাদক কারবারি ও সন্ত্রাসী বাহিনী। হামলার ঘটনায় রাব্বানীকে গ্রেফতার।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯ টায় রাজশাহী নগর পুলিশের যোগ্য পুলিশ কমিশনারের নির্দেশে হামলার ঘটনায় রাব্বানীকে গ্রেফতার করেন ওসি নিবারণ চন্দ্রবর্মন।

বুধবার (২২ সেপ্টেম্বর) রাতেই রাজশাহী মাদক বিরোধী সংগঠনের ২১ সাধারণ সম্পাদক ও রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালু রাতেই এই ঘটনার নিন্দা জানিয়ে এক বিবৃতি দেন।

তারা বিবৃতিতে উল্লেখ করেন, রাজশাহী মাদক বিরোধী সংগঠন ২১ এর সভাপতি ও রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক সহ অন্যান্য সাংবাদিকরা রাজশাহী মডেল প্রেসক্লাবে অবস্থান করছিলেন।

এ সময় পূর্ব পরিকল্পনাকারী মতিহার থানার অক্টোর মোড় এলাকার মাসুদ রানা রাব্বানী, শিরোইল কলোনীর সাড়ে তিন নং গলির বাসের হেলপার বিশাল, উপশহর এলাকার ১৫ মামলার আসামি কাচু সহ অজ্ঞাত ২০-২৫ জনের সন্ত্রাসী দল এই হামলা চালায়।

আর এম পি পুলিশের সূত্র অনুসারে, মতিহার থানার সাংবাদিক পরিচয়দানকারী রাব্বানীর বিরুদ্ধে ১২ টির উপর মামলা চলমান রয়েছে। এর মধ্যে জননিরাপত্তা আইনে ৫ বছরের সাজা হওয়া মামলার অনুসন্ধান মিলেছে রাব্বানীর বিরুদ্ধে।

রাসিকের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের গাড়িতে হামলার মামলায় চার্জসিট ভুক্ত আসামি সে। ২০১৩ সালে নিজ বাড়ি থেকে মতিহার থানা পুলিশ বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ তাকে আটক করা হয়।

২০১৬ সালে রাজশাহীর মাদকের বড় ডিলার ও জামাত শিবিরের ক্যাডার হিসেবে পুলিশ কমিশনারের নিকট অভিযোগ দায়ের করেন নগর বাসি।

এ সময় নগর পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা তদন্ত করেন, ঘটনার সত্যতা নিয়ে একটি প্রতিবেদন দাখিল করেন। তিনটি সংসদীয় নির্বাচনে এই রাব্বানী রাজশাহী শহর থেকে অন্যত্র গা ঢাকা দেন।

গোয়েন্দা সূত্রমতে নির্বাচনে রাব্বানী থাকলে সরকার বিরোধী কর্মকাণ্ড হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই গোয়েন্দা সংস্থা তাকে গ্রেফতারের চেষ্টা করে। রাব্বানীর সরকার বিরোধী কর্মকাণ্ড নিয়ে রাজশাহী মহানগরীর অনেক পুলিশ সদস্য প্রকাশ্যে মুখ না খুললেও ভেতরে রয়েছে তাদের চাপাক্ষোভ। একাধিক পুলিশ তার কারণে মিথ্যা অপবাদ নিয়ে বিদায় নিয়েছে আর এম পি ও জেলা পুলিশ হতে।

অভিযোগ রয়েছে রাজশাহী জেলা পুলিশ সুপার শহিদুল্লাহ পিপিএম থাকা কালিন সময়ে তিনি পুলিশ সুপারের সাথে ছবি তুলে যোগাযোগ মাধ্যমে ছাড়ার ৩০ মিনিটের মধ্যেই পুলিশের উপর মহলের নির্দেশে রাব্বানীকে গ্রেফতার করে ছবি উঠানোর জন্য লাঞ্ছিত করা হয়। পরে সাথে সাথে সেই ছবি মুছে দেওয়া হয়েছে।

এমন বিতর্কিত সরকার বিরোধী মাদক কারবারি ব্যক্তি কিভাবে সাংবাদিকতার মত মহান পেশার নাম ব্যবহার করছে সেটি নিয়ে চলছে সুশীল সমাজে আলোচনা।

আরও পড়ুন : জাপা নেতা পরিচয় দিয়ে ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আর এম পির সিসি ক্যামেরার প্রযুক্তি দেখে রাব্বানী ও তার সন্ত্রাসী বাহিনীকে সনাক্ত করেন নগর পুলিশ। ২৪ সেপ্টেম্বর সকাল ৯ টায় রাজশাহী নগর পুলিশের যোগ্য পুলিশ কমিশনারের নির্দেশে সাংবাদিকদের উপর হামলাকারী সেই রাব্বানীকে গ্রেফতার করেন ওসি নিবারণ চন্দ্রবর্মন। সন্ত্রাসী রাব্বানীকে গ্রেফতার খবর রাজশাহীতে ছড়িয়ে পড়লে সাধারণ মানুষরা স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড