• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রেনের ছাদে ডাকাতের হামলা, নিহত ২

  এম ইদ্রিছ আলী, ময়মনসিংহ

২৪ সেপ্টেম্বর ২০২১, ১৩:২২
চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুর-দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতের হামলায় দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় অপর একযাত্রী আহত হন। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে ট্রেনটি গফরগাঁও রেলস্টেশন ছেড়ে আসার কিছুক্ষণের মধ্যে এই হামলার ঘটনা ঘটে।

এ সময় ডাকাত দল যাত্রীদের মোবাইল ফোন, নগদ টাকাসহ মালপত্র ছিনিয়ে নিয়ে ময়মনসিংহের কেওয়াটখালী ওভারব্রিজের কাছে এসে ট্রেন থেকে নেমে পড়ে।

নিহতরা হলেন, দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী মিতালী বাজার এলাকার বাসিন্দা ওয়াহেদ আলীর ছেলে নাহিদ (৪০) এবং অপরজন অজ্ঞাত পরিচয় পুরুষ (৪০)। এ ঘটনায় ইসলামপুর উপজেলার মাঝপাড়া গ্রামের হিরু মিয়ার ছেলে রুবেল মিয়া (২২) নামে একজন গুরুতর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের ছাদে ১৫ থেকে ২০ জন যাত্রী ভ্রমণ করছিলেন। ট্রেনটি ময়মনসিংহের গফরগাঁও স্টেশন ছাড়ার পর একটি ডাকাত দল দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর আক্রমণ করে এবং তাদের কাছে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

এ সময় কয়েকজন যাত্রীর সঙ্গে ডাকাতদের ধস্তাধস্তি হয় এবং ডাকাতদের আক্রমণে তিন যাত্রী আহত হয়ে ট্রেনের ছাদে পড়ে থাকে। পরে ওই ট্রেনের যাত্রীরা পিয়ারপুর স্টেশনে ডাকাতির ঘটনা জানায়।

রাত ১০টার দিকে ট্রেনটি জামালপুর রেলস্টেশনে পৌঁছালে আহত তিন যাত্রীকে ছাদ থেকে নামিয়ে জামালপুর রেলওয়ে থানা পুলিশ জামালপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে নাহিদ ও অজ্ঞাতপরিচয় এক ব্যক্তিকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার মো. জাকিউল আলম খান।

ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি মামুন রহমান জানান, ট্রেনের ছাদে ছুরিকাঘাতে আহত তিনজনকে জামালপুর রেলওয়ে স্টেশনে নামিয়ে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

আহত রুবেল মিয়ার বরাত দিয়ে তিনি বলেন, ঢাকা থেকে আসা দেওয়ানগঞ্জগামী জামালপুর কমিউটার ট্রেনের ছাদে গফরগাঁও স্টেশনে কয়েকজন ওঠে। এ সময় ছাদে থাকা তিন যাত্রীর কাছ থেকে মোবাইলসহ নগদ টাকা ছিনিয়ে নেয়ার সময় বাঁধা দিলে তারা প্রথমে দুজনকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে রুবেল মিয়াকেও ছুরিকাঘাত করে। ট্রেনটি ময়মনসিংহ স্টেশনে ঢোকার আগেই কেওয়াটখালী ওভারব্রীজের কাছে মোবাইল ও নগদ টাকা পয়সা নিয়ে তারা নেমে পড়ে। পরে ট্রেনটি জামালপুর গিয়ে তিনজনকে ছাদ থেকে নামিয়ে হাসপাতালে নেওয়া হয়।

জামালপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক সোহেল রানা জানান, হাসপাতালে চিকিৎসাধীন ট্রেনযাত্রী রুবেলের ভাষ্য অনুযায়ী ট্রেনের ছাদে তারা ডাকাতদল বা ছিনতাইকারীদের কবলে পড়েছিলেন বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। দুই ব্যক্তির মরদেহ জামালপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : বাংলাদেশেও পালিত হচ্ছে মীনা দিবস

এদিকে এই রেলপথে প্রায়ই এমন ডাকাতি, ছিনতাইয়ের ঘটনা ঘটছে বলে লোকজন জানিয়েছেন। ইতোমধ্যে একাধিক হত্যার ঘটনাও ঘটেছে। এ ব্যাপারে যাত্রীরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড