• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবন্ধী হত্যা মামলায় ২ আসামির যাবজ্জীবন

  পাবনা প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০২১, ২১:১০
ছবি : প্রতীকী

পাবনায় শারীরিক প্রতিবন্ধী যুবক সেলিম বিশ্বাস (২৬) হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকালে পাবনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন।

নিহত সেলিম সদরের বজ্রনাথপুর মহল্লার মো. আজহার আলীর ছেলে। তিনি শারীরিক প্রতিবন্ধী (বাম পা কাটা ও বাম হাত অকেজো) ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদরের বজ্রনাথপুর গ্রামের আজমত প্রামাণিকের ছেলে জহুরুল ওরফে মুন্না(৩৫), বলরামপুর মহল্লার আব্দুল আজিজের ছেলে আযাদ হোসাইন (৩৩)।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৮ সালের জুন মাসের ২ তারিখ রাত ৮ টার দিকে বজ্রনাথপুরের একটি চায়ের দোকান থেকে চা পান করে বাড়ি ফেরার পথে দুইজন যুবক মিলে তাকে কুপিয়ে ও শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়। পরিবার অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান মিলছিল না। পরে বাড়ির পাশে একটি কলাবাগানে মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরিবার গিয়ে লাশ শনাক্ত করে। ঘটনার সূত্রপাত হয় একটি মেয়েকে কেন্দ্র করে। এই প্রতিবন্ধী যুবক একই গ্রামের আজমত প্রামাণিকের স্কুল পড়–য়া মেয়ে শিলা খাতুনকে প্রেম ও বিয়ের প্রস্তাব দিলে তারা ক্ষিপ্ত হয়ে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করে লাশ কলাবাগানে ফেলে রেখে নিরুদ্দেশ হয়ে যায়।

এ ঘটনায় ৪ জুন সেলিমের বাবা আজহার আলী বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। পুলিশ মোবাইল ফোনের কললিস্ট ধরে তদন্ত করে দুইজনকে গ্রেপ্তার করে। দীর্ঘ শুনানির পর আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

রাষ্ট্রপক্ষে পিপি দেওয়ান মজনুল হক এবং আসামিপক্ষের অ্যাডভোকেট সনৎ কুমার বাবু মামলাটি পরিচালনা করেন। রায়ের সময় উভয়পক্ষের আইনজীবী উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড