• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্বশুরবাড়ি যেতে বলায় নববধূর আত্মহত্যার চেষ্টা

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

১৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫১
চুয়াডাঙ্গা
ছবি : প্রতীকী

চুয়াডাঙ্গায় ৩৭ ঊর্ধ্ব যুবকের সঙ্গে এক স্কুলছাত্রীকে জোর করে বিয়ে দেওয়ার ঘটনায় ক্ষুব্ধ হয়ে সে কিশোরী আত্মহত্যার চেষ্টা করেছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় আলমডাঙ্গা উপজেলার খাসকররা গ্রামে এ ঘটনাটি ঘটে। রাতে ওই স্কুলছাত্রীকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে ছাড়পত্র দিয়েছে চিকিৎসক।

জানা গেছে, ওই ছাত্রী চুয়াডাঙ্গা সদর উপজেলার আমিরপুর গ্রামের আবু সায়েমের মেয়ে। সে আলমডা উপজেলার খাসকররা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী। ছোটবেলায় মা-বাবার বিচ্ছেদ হওয়ার কারণে সে নানাবাড়িতে থাকত। ২০ দিন আগে তার ইচ্ছার বিরুদ্ধে ১৫ বছরের পরিবর্তে ১৮ বছর বয়স দেখিয়ে পার্শ্ববর্তী আলমডাঙ্গা উপজেলার কায়েতপাড়া গ্রামের জামাত আলীর ছেলে লাভলুর (৩৭) সঙ্গে তাকে বিয়ে দেয় তার নানা ঠান্ডু জোয়ার্দ্দার।

বিয়ের পর স্বামীর বাড়িতে যেতে অস্বীকৃতি জানায় সেই ছাত্রী। নানা ঠান্ডু জোয়ার্দ্দার জোরপূর্বক তাকে স্বামীর বাড়িতে পাঠাতে চাইলে বৃহস্পতিবার সন্ধ্যায় সে ঘুমের ঔষধ সেবন করে আত্মহত্যার চেষ্টা করে। বিষয়টি বাড়ির মানুষ বুঝতে পেরে রাতে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করায়।

ওই ছাত্রীর বাবা আবু সায়েম শাহীন অভিযোগ করেন, আমাকে না জানিয়ে ছেলেপক্ষের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে মেয়ের নানা এমন কাণ্ড করেছেন। এমনকি বিয়ের কাবিননামায় বাবার নামের জায়গায় আমার নাম না লিখে মেয়ের মামার নাম লেখা হয়েছে।

তিনি আরও জানান, আমি মেয়ের নানা, কাজিসহ এ কাজে যারা জড়িত তাদের সবার বিচার চাই।

আরও পড়ুন : কুমিল্লায় খুতবার আজান নিয়ে সংঘর্ষ, নিহত ১

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সায়েদুজ্জামান বলেন, পরিবারের সদস্যদের কাছ থেকে জেনেছি রোগী ঘুমের ঔষধ সেবন করেছে। তাকে চিকিৎসা দিয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড