• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মমেক করোনা ইউনিটে আরও ৬ জনের মৃত্যু

  সারাদেশ ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৩
করোনাভাইরাসে আক্রান্ত পৃথিবী (ছবি : সংগৃহীত)

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। তাদের একজন করোনায় এবং পাঁচজন করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনা আক্রান্ত হয়ে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার মোনালিসা (২৫) নামে এক নারী মারা গেছেন।

এ ছাড়াও একই সময়ে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন- নেত্রকোনা সদরের রবি চন্দ্র (৬৫) ও আরোজ আলী (৮০), ময়মনসিংহের ভালুকার শাহাদাত হোসাইন (২৮), টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আব্দুল খালেক (৬০) ও গাজীপুরের শ্রীপুর উপজেলার রুবাইয়া (২৯)।

চলতি সেপ্টেম্বর মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছে। এর আগে জুলাই মাসে করোনা ও উপসর্গ নিয়ে ৪৮২ জন এবং আগস্ট মাসে ৪১৯ জনের মৃত্যু হয়েছিল।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন ১০ জন ভর্তিসহ বর্তমানে ৯২ জন ভর্তি আছেন। এদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন আছেন আটজন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ জন।

আরও পড়ুন : ব্যাংক থেকে চাকরিচ্যুতদের পুনর্বহালের নির্দেশ

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, জেলায় এক দিনে ৩২৩টি নমুনা পরীক্ষায় ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৬৯৮ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩১২ জন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড