• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আত্রাইয়ে কৃষকের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

০৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৩
প্রশিক্ষণ
উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর আত্রাইয়ে কাশ্মীরি কুল ও গ্রীষ্মকালীন তরমুজ উৎপাদন ব্যবস্থাপনা বিষয়ক কৃষক-কৃষানীদের সক্ষমতা বৃদ্ধিতে ৩দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(৭ সেপ্টেম্বর) ১২টায় কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে এ কর্মশালার উদ্বোধন করা হয়। উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ, জাইকার আয়োজনে ও উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ এবাদুর রহমান প্রামাণিক।

এ সময় উপস্থিত ছিলেন-বদলগাছী হর্টিকালচার সেন্টারের সিনিয়র উদ্যানতত্তবিদ ও প্রশিক্ষক আ ন ম আনোয়ারুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কেএম কাওছার হোসেন, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, কৃষি সম্পসারণ কর্মকর্তা অভিজিত কুমার কুণ্ডু ,জাইকার প্রতিনিধি শোভন কুমার সাহা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা কেরামত আলী, আত্রাই প্রেসক্লাব সভাপতি মো. রুহুল আমীন, সাংবাদিক তপন কুমার সরকার, নাজমুল হক নাহিদ প্রমুখ।

উপজেলা কৃষি কেএম কাওছার হোসেন বলেন, ৩দিন ব্যাপি এ কর্মসূচিতে ১২০ জন কৃষক-কৃষানী অংশ গ্রহণ করেন। কাশ্মীরি কুল ও গ্রীষ্মকালীন তরমুজ চাষে যে পদ্ধতি তা এই প্রশিক্ষণে হাতে কলমে শেখান হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড