• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে করোনায় ১২৯ মৃত্যু

  সারাদেশ ডেস্ক

১৭ জুন ২০২১, ১৪:১৭
করোনাভাইরাসে আক্রান্ত পৃথিবী (ছবি : সংগৃহীত)

করোনার উচ্চঝুঁকিতে থাকা নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের বাড়ি সদর ও বেগমগঞ্জ উপজেলায়। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৯ জনে। মৃত্যুর হার এক দশমিক ২৯ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৩৯৩ জনের নমুনা পরীক্ষায় এ ফলাফল পাওয়া যায়। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ৭০ শতাংশ।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে সদরের ৬০ জন, বেগমগঞ্জে ১৫, কোম্পানীগঞ্জে আট, সোনাইমুড়ীতে সাত, সেনবাগে পাঁচ, কবিরহাটে চার ও চাটখিলে দুইজন রয়েছেন।

তিনি আরও বলেন, জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১২ জন। মোট শনাক্তের হার ১০ দশমিক ৭০ শতাংশ। এছাড়া মোট সুস্থ হয়েছেন সাত হাজার ১৫৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭১ দশমিক ৫০ শতাংশ। আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দুই হাজার ৭২৪জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি রয়েছেন ৪৩ জন ও আইসোলেশনে রয়েছেন ১২ জন।

উল্লেখ্য, করোনা সংক্রমণ প্রতিরোধে সদর উপজেলার ছয়টি ইউনিয়ন ও নোয়াখালী পৌরসভায় চলমান লকডাউনের সময়সীমা প্রথম ধাপে ৫ জুন থেকে ১১ জুন এবং সংক্রমণ অব্যাহত থাকায় তা ১৮ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.[email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড