• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরগুনায় খেলার মাঠে মেধাবী শিক্ষার্থীর মৃত্যু

  আমতলী (বরগুনা) প্রতিনিধি

১৬ জুন ২০২১, ২১:০৩
লাশ
তানভীরের লাশ (ছবি : দৈনিক অধিকার)

বরগুনার আমতলীতে ফুটবল খেলার মাঠে তানভীর (১৭) নামে এক মেধাবী শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তানভীর ওই এলাকার সোহেল তালুকদারের পুত্র।

বুধবার (১৬ জুন) বিকালে উপজেলার হলদিয়া ইউনিয়নের পশ্চিম চিলা গ্রামের চিলা হাসেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, আমতলী সরকারী কলেজের একাদশ শ্রেণীর (বিজ্ঞান বিভাগ) মেধাবী শিক্ষার্থী তানভীর প্রতিদিনের ন্যায় বন্ধুদের সাথে ফুটবল খেলতে মাঠে নামে। খেলা চলাকালীন বিকাল ৬টার দিকে হঠাৎ সে অসুস্থ হয়ে মাঠের মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে জ্ঞান হারায়। এ সময় তার বন্ধুরা তাকে মাঠের বাইরে নিয়ে সুস্থতার চেষ্টা করে। তারা জ্ঞান ফেরাতে ব্যর্থ হয়। এ সময় তানভীরের বাড়িতে খবর দিলে তার স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তানভীরকে মৃত্যু ঘোষণা করেন।

কলেজ শিক্ষার্থী তানভীরের অকাল মৃত্যুতে তার বন্ধুদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। অনেককেই হাসপাতালে বসে কান্না করতে দেখা গেছে।

তানভীর গত বছর এসএসসি পরীক্ষায় চিলা হাসেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয় থেকে একমাত্র শিক্ষার্থী হিসেবে জিপিএ-৫ পেয়েছে।

তানভীরের বন্ধু শাহিন বলেন, আমরা প্রতিদিন একসাথে স্কুল মাঠে ফুটবল খেলি। আজ ও খেলা চলাকালীন হঠাৎ দৌড় দিয়ে মাঠের মধ্যে মাটিতে লুটিয়ে পড়ে। আমরা ভেবেছি ও অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেছে কিছুক্ষণ রেস্ট নিলে ঠিক হয়ে যাবে। ও যে আমাদের ছেড়ে চিরদিনের জন্য চলে যাবে তা আমরা ভাবতেও পারিনি।

তানভীরের দাদা রাজা তালুকদার বলেন, আমার নাতি ফুটবল খেলতে গিয়ে খেলা চলাকালীন মাঠের মধ্যে স্ট্রোক করে মারা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ফারজানা আকতার দিনা বলেন, হাসপাতালে আনার পূর্বেই তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে মাঠে খেলা অবস্থায় স্ট্রোক করে মারা গেছে।

আরও পড়ুন : চায়ের জমিতে আম চাষে সাফল্যের মুখ দেখছেন কৃষকরা

আমতলী থানার পরিদর্শক (ওসি) মো. শাহআলম হাওলাদার বলেন, খেলার মাঠে শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি শুনেছি। স্বজনদের সাথে কথা বলে পরবর্তী আইনি বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet