• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুষ্ঠু ইউপি নির্বাচন দিতে কাজ করে যাচ্ছে শিবচর প্রশাসন

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

১৫ জুন ২০২১, ১৭:১৫
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান (ছবি : দৈনিক অধিকার)

মাদারীপুর জেলার শিবচর উপজেলার ১৩ টি ইউনিয়নে প্রথম ধাপে আগামী ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে শিবচর উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

মঙ্গলবার (১৫ জুন) এক সাক্ষাতকারে তিনি বলেন, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে আমরা ইতোমধ্যেই সকল প্রস্তুতি শেষ করেছি। নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রার্থীদের জরিমানাও করা হচ্ছে। তাছাড়া নির্বাচনী আচরণবিধির বাইরে যাতে কেউ যেতে না পারে সেক্ষেত্রে প্রশাসনের তৎপরতা রয়েছে। ইউনিয়নগুলোতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে গতকাল সোমবার সকাল থেকে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। অতিরিক্ত চারজন ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন শুরু করেছেন।

শিবচর উপজেলা নির্বাহী কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তিনটি ইউনিয়নের জন্য একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। সোমবার থেকেই তাদের দায়িত্ব শুরু হয়েছে। চারজন ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক নির্ধারিত ইউনিয়নেই থাকবেন। এছাড়াও যে ইউনিয়ন থেকে অভিযোগ আসবে তাৎক্ষনিক ভ্রাম্যমাণ আদালতের টিম সেখানেই ছুটে যাবে। এছাড়া সোমবার রাতেও আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীসহ তিনজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান আরও বলেন,'আমরা নির্বাচনকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। এখন আমরা যে কাজটি করছি তাহলো, প্রার্থীরা যাতে নির্বিঘ্নে ভোটারদের কাছে যেতে পারে, ভোট চাইতে পারে তা নিশ্চিত করা। কেউ যেন ভয়ভীতি না দেখাতে পারে। তাছাড়া কোনো প্রার্থী যাতে আচরণবিধি লঙ্ঘন না করে সেদিকটি কঠোর ভাবে দেখা হচ্ছে। গত দুইদিনে চেয়ারম্যান প্রার্থীসহ বেশ কয়েকজনকে আমরা জরিমানা করেছি। ভোটারদের আশ্বস্ত করতে চাই, নিজ নিজ পছন্দ অনুযায়ী নির্বিঘ্নে তারা ভোট দিতে পারবে।'

আরও পড়ুন : চায়ের জমিতে আম চাষে সাফল্যের মুখ দেখছেন কৃষকরা

এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৭৯জন, সাধারণ সদস্য পদে ৪০৪ জন এবং সংরক্ষিত সাধারণ সদস্য পদে ১১৫ জন প্রার্থী রয়েছেন। ভোটাধিকার প্রয়োগ করবেন ১ লক্ষ ৭১ হাজার ২শত ৫৫জন ভোটার।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড