• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাল আত্মসাতে কালিগঞ্জের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ 

  আরাফাত আলী, কালিগঞ্জ (সাতক্ষীরা)

১৩ জুন ২০২১, ২০:২২
কুশুলিয়া ইউপি’র চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম
কুশুলিয়া ইউপি’র চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার কালিগঞ্জের কুশুলিয়া ইউপি’র চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম ও ১ নং সদস্য শেখ রফিকুল বারী রফুর বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাল আত্মসাৎ’র অভিযোগ উঠেছে। এঘটনায় ভুক্তভোগী জিএম আতিকুর রহমানের স্ত্রী শাহানারা পারভীন ও শ্রী বুদ্ধদেব মন্ডলের স্ত্রী অর্চনা মন্ডল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এছাড়া ওই অভিযোগের অনুলিপি সাতক্ষীরা জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার নিকট প্রেরণ করেছেন বলে জানা গেছে।

জানা যায়, উপজেলার সদর কুশুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম ও ১ নম্বর ওয়ার্ডের মেম্বার শেখ রফিকুল বারী রফু ভুক্তভোগী শাহানারা পারভীন ও অর্চনা মন্ডলের ভিজিডি’র কার্ড দুইটি নিয়ে নেয়। এরপর তারা যোগসাজশে ভুক্তভোগীদের কার্ড থেকে চাল উত্তোলন করে নিজেরাই আত্মসাৎ করছেন বলে অভিযোগে উল্লেখ রয়েছে।

ভুক্তভোগীরা তাদের কার্ড ফেরত চাইলে চেয়ারম্যান ও মেম্বার বিভিন্ন ছল চাতুরী করে। কখনো বলে আপনাদের চাল এক সাথে দেব, আবার কখনও বলে আপনাদের কার্ড হারিয়ে গেছে। বর্তমানে ভুক্তভোগীরা গরীব-অসহায় হওয়ায় খোলা আকাশের নিচে বসবাস করছে বলে অভিযোগে বলেন তারা।

এসব ব্যাপারে চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম জানান, শাহানারা ও অর্চনা মন্ডল আর্থিকভাবে সচ্ছল। সে জন্য উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর সুপারিশে তাদের কার্ড দু’টি বাতিল করে নতুন দুইজনকে দেওয়া হয়েছে। বিষয়টি ইউএনও মহোদয়ও অবগত আছেন বলে জানান তিনি।

আরও পড়ুন : বিয়ের পিঁড়িতে জ্বর-ঠান্ডার উপসর্গে সুইটির মৃত্যু

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড