• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ লাখ মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন : ব্রহ্মপুত্র নদে সেতু নির্মাণ অনুমোদিত 

  অধিকার ডেস্ক    ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:১০

ছবি : দৈনিক অধিকার

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের শম্ভুপুরা ইউনিয়নে নবীনগর থেকে বন্দর উপজেলার সাবদী বাজার পর্যন্ত ব্রহ্মপুত্র নদের ওপর ২১০ মিটার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণ অনুমোদন দেয়া হয়েছে।

এলজিইডি মন্ত্রণালয়ের পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণে সমীক্ষা প্রকল্পের পরিচালক এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার মো. এবাদত আলীর নেতৃত্বে মন্ত্রণালয়ের অন্যান্য প্রকৌশলরা সরেজমিন সেতু নির্মাণের এলাকা পরিদর্শন শেষে জানান, মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের মিটিংয়ে সোনারগাঁয়ে ব্রহ্মপুত্র নদের উপর ২১০ মিটার দৈর্ঘ্যের ‘সাবদী বাজার’ সেতুর অনুমোদন হয়েছে। যত দ্রুত সম্ভব সেতুটির নির্মাণ কাজ শুরু করা হবে।

স্থানীয় শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আবদুর রউফ বলেন, ব্রক্ষপুত্র নদে শম্ভুপুরা-নবীনগর সেতু নির্মাণের অভাবে এ এলাকার লাখ লাখ লোক দুর্ভোগ পোহাচ্ছিল। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকার ঐকান্তিক প্রচেষ্টায় সেতুটি নির্মিত হবে।

সেতু নির্মাণ প্রসঙ্গে এলাকাবাসীরা জানায়, সেতুটি নির্মিত হলে সোনারগাঁ, বন্দর ও গজারিয়া উপজেলার প্রায় ৫০টি গ্রামের ১০ লাখ মানুষের স্বপ্ন পূরণ হবে। এ খবরে বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকালে শম্ভুপুরা ইউনিয়নের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মধ্যে আনন্দের জোয়ার বয়ে যায় এবং অনেকে এ আনন্দে এলাকায় মিষ্টি বিতরণও করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড