• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোয়ালখালীতে আদালতের আদেশ অমান্য করে বসতবাড়ি দখলের চেষ্টা  

  এস এম শাহেদ হোসাইন, বোয়ালখালী (চট্টগ্রাম)

১৬ এপ্রিল ২০২১, ১৬:৫৬
ফহজঘজমগ
ছবি : প্রতীকী

চট্টগ্রামের বোয়ালখালীতে আদালতে মামলা চলমান থাকার পরও বসতবাড়িতে ভাঙচুর ও দখলের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) উপজেলার পৌরসভাধীন ৮নং ওয়ার্ডের রহিম উল্লাহ সিকদার বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় মৃত আবু বক্কর সিকদারের ছেলে মো.আবু জাফর বাদি বোয়ালখালী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার পৌরসভাধীন ৮নং ওয়ার্ডের রহিম উল্লাহ সিকদার বাড়ির মৃত আবু বক্কর সিকদারের ছেলে মো.আবু জাফরের সাথে পৈত্রিক জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিরোধের জেরধরে আবু জাফরের একভাই মো.আবু মুছা চট্টগ্রামের পটিয়া সহকারি জজ চৌকি আদালতে ৬৪/২০০৬ইং নং মামলা দায়ের করেন। মামলার আলোকে সবাই মিলে আপোষমতে জায়গা-জমি পরিমাপ করে বন্টন করা হয় এবং একটি সোলেনামা দিয়ে মামলাটি নিষ্পত্তি করা হয়। যাহার আদেশ নং-১১, তারিখ-০৩/২০১৫ইং।

পরবর্তীতে উক্ত বন্টনকৃত জায়গা বিবাদীরা জোরপূর্বক দখলে নিতে চাইলে চট্টগ্রামের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মিচ মামলা নং-৭০১, তারিখ-১৮/০৪/২০১৭ইং দায়ের করা হলে মামলাটি বর্তমানে চলমান রয়েছে। বারবার জায়গা জোরপূর্বক বিবাদীরা দখলে নিতে চাইলে মো. আবু জাফর চট্টগ্রামের পটিয়া ‘বোয়ালখালী সহকারী জজ আদালত’ এ স্থায়ী নিষেধাজ্ঞা পাওয়ার লক্ষ্যে মামলা নং-১৩৬/২০১৮ইং দায়ের করেন। মামলাটিও বর্তমানে বিচারাধীন আছে। পরপর দুইটি মামলা আদালতে চলমান থাকার পরও অদ্য ১৫এপ্রিল দুপুরে বসতবাড়িতে ভাঙচুর চালায় বিবাদীরা। এসময় জাফরের সীমানা দেওয়ালের টিন, খুঁটি, বাঁশ, ঘেরাবেড়া ভেঙ্গে ফেলে। খবর পেয়ে আবু জাফর ও তার ছেলে গিয়ে বাধা দেওয়ার চেষ্টা করলে বিবাদীরা জাফর ও তার ছেলে মোহাম্মদ ফরহাদকে অকথ্যা ভাষায় গালিগালাজ করে ও মারধর করতে তেড়ে আসে এবং ভবিষ্যতে জায়গায় গেলে জাফর ও তার পরিবারকে প্রাণে মেরে লাশ গুম করবে বলেও হুমকি দেয় বিবাদীরা।

এ ঘটনায় মো.আবু জাফর বাদী হয়ে আবু তালেব, সাকিবুল ইসলাম, মোহাম্মদ জীবন, মোহাম্মদ মোরশেদ, আবু তাহের ও ছকিনা খাতুনকে বিবাদী করে বোয়ালখালী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আব্দুল করিম বলেন, উপজেলার পৌরসভাধীন ৮নং ওয়ার্ডের রহিম উল্লাহ সিকদার বাড়ির মৃত আবু বক্কর সিকদারের ছেলে মো.আবু জাফরের বাদী হয়ে ৬জনের নাম উল্লেখ করে বসত বাড়িতে ভাঙচুরের অভিযোগে একটি সাধারণ ডায়েরী করেছেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড