• শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকডাউনের খবরে মৌলভীবাজারে উপচে পড়া ভিড়

  প্রিতম পাল, মৌলভীবাজার

১৩ এপ্রিল ২০২১, ২১:৪৮
zdfhgfg
ছবি : দৈনিক অধিকার

করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে মৌলভীবাজারসহ সারা দেশে বুধবার (১৪ এপ্রিল) থেকে সপ্তাহব্যাপী কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। এমতাবস্থায় আসন্ন রমজান ও কঠোর লকডাউনের আগে কেনাকাটা করতে মৌলভীবাজার শহরের বিভিন্ন কাঁচাবাজার ও মার্কেটগুলো লোকে লোকারণ্য অবস্থা।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সরেজমিন মৌলভীবাজার শহরের এম সাইফুর রহমান রোড,শাহ মোস্তফা সড়ক, কুদরত উল্লাহ রোড,পুরাতন হাসপাতাল সড়ক, চৌমুহনা এলাকা, শমসেরনগর রোড, কোর্ট রোড, শ্রীমঙ্গল শেরপুর সড়ক, কুসুমবাগ এলাকাসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কাপড় ও জুতার দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। কোনো কোনো দোকানে তিল ধারণেরও জায়গা নেই। ভিড় করে যেন ঈদের কেনাকাটা করছেন পুরুষ-মহিলা-শিশুসহ সব বয়েসি মানুষ। তাদের বেশিরভাগের মুখে নেই মাস্ক, হাতে নেই গ্লাভস। মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিনই উদ্বেগজনক হারে বাড়লেও তাতে যেন এদের কোনো মাথাব্যথা নেই।

কাপড় কিনতে আসা এক মহিলা জানান, লকডাউনের কারণে গত বছর ইদেও সুবিধামতো কেনাকাটা করতে পারিনি। এবারও যদি কঠোর লকডাউনের ঘোষণা আসে তবে ঠিকমতো ইদে কেনাকাটা করতে পারবো না। তাই এখনই কেনাকাটা সেরে ফেলছি।

এদিকে এক ব্যবসায়ি বলেন, করোনার জ্বালা থেকে পেটের জ্বালা বেশি। আমরা অবশ্য ক্রেতাদের বার বার শারীরিক দূরত্ব বজায় রাখার অনুরোধ করছি। কেউ মানছেন, কেউ না।

এ ব্যাপারে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. চৌধুরী মো. জালাল উদ্দিন মোর্শেদ বলেন, করোনা আক্রান্তের হার ও মৃত্যুর সংখ্যা মৌলভীবাজার জেলায় বাড়তে শুরু করেছে। এর প্রধান কারণ হলো- জনগণের অসেচতনতা, বাজার-হাট ও মার্কেটগুলোতে জনসমাগম এবং স্বাস্থ্যবিধি না মানা ইত্যাদি। এখনই জনগণ সচেতন না হলে এর চড়া মূল্য দিতে হতে পারে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড