• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে হেফাজতে ইসলামের বিক্ষোভ

  মনিরুজ্জামান, নরসিংদী

০২ এপ্রিল ২০২১, ১৮:১৯
বিক্ষোভ
নরসিংদীতে হেফাজতে ইসলামের বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মুসল্লিদের ওপর হামলা, হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশে ১৮ জনকে নির্বিচারে গুলি করে হত্যা এবং কয়েক শতাধিক ছাত্র-শিক্ষককে আহত করাসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মুসল্লিদের ওপর হামলা-মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে নরসিংদীতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে হেফাজতে ইসলাম।

পূর্ব ঘোষিত সারাদেশে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২এপ্রিল) জুমার নামাজের পর হেফাজতে ইসলামের নেতাকর্মীরা শহরের শিক্ষাচত্বর এলাকায় জড়ো হতে থাকে। পরে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের উপস্থিতিতে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

হেফাজতে ইসলাম কেন্দ্রীয় কমিটি উপদেষ্টা শায়খুল হাদিস ইসমাইল নূরপুরিথর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম কেন্দ্রীয় কমিটির সদস্য মুফতি মো. আবদুর রহিম, নরসিংদী বাজার জামে মসজিদের ইমাম মুফতি মো. রবিউল হক।

এসময় বক্তারা বায়তুল মোকাররম, হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সমালোচনা করে বলেন, এদেশের সরকার আজ ভারতের তাঁবেদারিতে পরিচালিত হচ্ছে। এছাড়াও বক্তারা মাধবদীতে হেফাজতে ইসলামের বিরুদ্ধে ছাত্রলীগের লাঠি মিছিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আরও পড়ুন : প্রতিবন্ধী সন্তানদের নিয়ে আহমদের ...

হেফাজতে ইসলামের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থান গ্রহন করে জেলা পুলিশ। বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে যাতে করে কোন নাশকতা ও সহিংস ঘটনা ঘটতে না পারে সে জন্য দুপুর থেকেই বিভিন্ন মসজিদ ও মোড়ে মোড়ে অবস্থান নেয় পুলিশ। পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরাও দায়িত্ব পালন করেন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড