• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে বিআরটিসি বাস সার্ভিস বন্ধ, চালুর দাবিতে যাত্রীদের মানববন্ধন

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০২ এপ্রিল ২০২১, ১৫:২৩
মানববন্ধন
মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমানকে ঘুষের টাকা না দেওয়ায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন এসি (আর্টিকুলার) বাস সার্ভিস বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

অভিযুক্ত ম্যানেজারের নির্দেশে শুক্রবার (২ এপ্রিল) ভোর থেকেই বাস সার্ভিস বন্ধ থাকায় যাত্রীদের হয়রানির যেন শেষ নেই। এদিকে, বাস সার্ভিস চালুর দাবিতে যাত্রীরা ও ইজারাদারের লোকজন মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। সেই সাথে দুর্নীতিবাজ ডিপো ম্যানেজারের অপসারণ দাবি করেন বিক্ষুব্ধরা।

গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন এসি (আর্টিকুলার) বাস সার্ভিসের ইজারাদার হারুন মিয়া অভিযোগ করে জানান, গত বছরের ২৪ আগস্ট থেকে গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন এসি (আর্টিকুলার) বাস সার্ভিসের দায়িত্ব পান। দায়িত্ব পাওয়ার পর থেকেই সরকারী রাজস্ব নিয়মিত পরিশোধ করে সুনামের সঙ্গে বাস সার্ভিস পরিচালনা করে আসছেন। গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমান প্রতিদিন ১০ হাজারা টাকা করে ঘুষ দাবি করে আসছেন ইজারাদার হারুন মিয়ার কাছে। ইতোমধ্যে চাপের মুখে ইজারাদাররা ৫ হাজার টাকা করে দিয়েছেনও। আর দশ হাজার টাকা করে ঘুষের টাকা দিতে রাজি না হওয়ায় বেশ কয়েক দিন ধরেই জিয়াউর রহমান গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি নন এসি (আর্টিকুলার) বাস সার্ভিস বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে আসছে। এ ব্যাপারে ইজারাদার বাদী হয়ে ওই ম্যানেজারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। ম্যানেজার জিয়াউর রহমানের নির্দেশে শুক্রবার (২ এপ্রিল) ভোর থেকেই বাস সার্ভিস বন্ধ করে দেয়া হয়। এতে এ সড়কে চলাচলরত শত শত যাত্রীরা ভোগান্তিতে পড়ে যায়। পরে বাস সার্ভিস চালুর দাবিতে যাত্রীরা ও ইজারাদারের লোকজন মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। সেই সাথে দুর্নীতিবাজ ডিপো ম্যানেজারের অপসারণ দাবি করেন বিক্ষুব্ধ যাত্রীরা।

যাত্রীদের অভিযোগ, রাজধানী ঢাকায় প্রবেশের সহজ পথ হিসেবে গাউছিয়া টু কুড়িল বিশ্বরোড সড়কটি ব্যবহার করে থাকেন যাত্রীরা। আর এ সড়কে একমাত্র বিআরটিসি নন এসি (আর্টিকুলার) বাস সার্ভিস চালু থাকায় যাত্রীরা অতি সহজে গন্তব্যস্থানে পৌছুতে পারে। এখন বিআরটিসি বাস সার্ভিস বন্ধ থাকার কারণে তারা সময় মতো গন্তব্যস্থানে পৌছুতে পারেনি। ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা।

এ বিষয়ে অভিযুক্ত গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমান বলেন, ঘুষের টাকা দাবির বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এক পর্যায়ে তিনি বলেন, দশ মিনিটের মধ্যে বাস সার্ভিস পুনরায় চালু করে দেয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড