• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোয়ালখালীতে স্মার্ট কার্ড বিতরণ ৭ মার্চ

  শাহেদ হোসাইন, বোয়ালখালী (চট্টগ্রাম)

০৫ মার্চ ২০২১, ২০:০৮
বোয়ালখালী উপজেলা
বোয়ালখালী উপজেলা (ফাইল ছবি)

চট্টগ্রামের বোয়ালখালীতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ কার্যক্রম আগামী ৭ মার্চ থেকে শুরু হবে। উপজেলার প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে শিডিউল অনুযায়ী বিতরণ করা হবে।

বোয়ালখালী উপজেলার প্রত্যেক ভোটার এ স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন বলে জানিয়েছেন বোয়ালখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম।

তিনি বলেন, আগামী ৭ মার্চ থেকে বোয়ালখালী উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় পর্যায়ক্রমে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। নিজ নিজ ওয়ার্ডের নির্ধারিত কেন্দ্র থেকে শিডিউল অনুযায়ী ভোটারগণ তাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণ করতে পারবেন।

বোয়ালখালী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার আহলা কড়লডেঙ্গা ইউনিয়নে ৭ মার্চ থেকে ১৭ মার্চ, আমুচিয়া ইউনিয়নে ১৩ মার্চ থেকে ১৬ মার্চ, শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নে ১৮ মার্চ থেকে ২৫ মার্চ, চরণদ্বীপ ইউনিয়নে ২৭ মার্চ থেকে ২ এপ্রিল, পোপাদিয়া ইউনিয়নে ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল, সারোয়াতলী ইউনিয়নে ১১ এপ্রিল থেকে ১৮ এপ্রিল, শাকপুরা ইউনিয়নে ১৯ এপ্রিল থেকে ২৭ এপ্রিল, পশ্চিম গোমদণ্ডীতে ২৮ এপ্রিল থেকে ২ মে, কধুরখীল ইউনিয়নে ৩ মে থেকে ৯ মে ও বোয়ালখালী পৌরসভায় ১৭ মে থেকে ২০ জুন পর্যন্ত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

আরও পড়ুন : নওগাঁর আত্রাইয়ে ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

নির্দিষ্ট তারিখে সময় অনুযায়ী বিতরণ কেন্দ্রে এ স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণের সময় ভোটারকে দশ আঙুলের ছাপ এবং দুই চোখের আইরিশ ইমেজ প্রদান করতে হবে। সাথে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত মূল জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সঙ্গে আনতে হবে। লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেলে হারানো ফি বাবদ সোনালী ব্যাংকের যেকোনো শাখায় ৩৪৫ টাকা চালানের মাধ্যমে জমা প্রদান করে চালানের কপি সঙ্গে আনতে হবে।

তবে শুধুমাত্র ২০১৯ সালের হালনাগাদে অন্তর্ভুক্ত ভোটারগণকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র নির্ধারিত কেন্দ্রের ১টি কক্ষে শিডিউল অনুযায়ী বিতরণ করা হবে। তাদের নতুন করে বায়োমেট্রিক নেওয়া হবে না। স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণের সময় ভোটার স্লিপ আনতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড