• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হত্যা মামলা করে বিপাকে রুপিয়া

  কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ

০৩ মার্চ ২০২১, ১৪:৪৫
মা
নিহত রাব্বি এবং তার মা (ছবি : দৈনিক অধিকার)

আসামীরা জামিনে মুক্ত হয়ে নিহত রাব্বির মা ও মামলার বাদী রুপিয়া বেগমকে মামলা প্রত্যাহার করার জন্য প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিয়ার অভিযোগ উঠেছে।

সুনামগঞ্জের ছাতকে আলোচিত রাব্বি হত্যা মামলার প্রধান আসামী তারেক বয়স্ক এবং অসুস্থ দেখিয়ে জামিন লাভ করেন। যদিও হাইকোর্ট তার জামিন নামঞ্জুর করেন। জামিনে মুক্ত হওয়ার পর থেকেই তিনি এমন হুমকি দিয়ে আসছেন।

জানা যায়, গত ২০১৯ সালের ২৩ জুলাই সন্ধ্যা ৬টায় ছাতক সিমেন্ট ফ্যাক্টরির সামনে ছুরিকাঘাত করে মেহেদী হাসান রাব্বিকে নৃশংস ভাবে হত্যা করা হয়। রাব্বি পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব নোয়ারাই গ্রামের মৃত. আলমগীর হোসেনের ছেলে। এ ঘটনায় ২৬ জুলাই রাব্বির মা রুপিয়া বেগম বাদী মামলা দায়ের করেন।

উক্ত মামলায় লিয়াকত আলী, মোক্তার আলী গ্রেপ্তার হওয়ার পর সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ হতে লিয়াকত আলী ও সুনামগঞ্জ থেকে মোক্তার আলী জামিনে মুক্ত হন। জামিনে মুক্ত হয়ে প্রায় সময়ই মামলার বাদী রুপিয়া বেগমকে মামলা প্রত্যাহারের জন্য বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদান করে আসছেন। এ ঘটনায় ২০২০ সালের ৩১ আগস্ট ঢাকার যাত্রাবাড়ী থানায় রুপিয়া বেগম একটি জিডি করেন। একই অভিযোগে ২৪ জানুয়ারি ছাতক থানায় আরও একটি সাধারণ ডায়েরী করেন।

অন্যদিকে রাব্বি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবিতে সুনামগঞ্জ সদর ও ছাতকে একাধিকবার মানববন্ধন ও প্রতিবাদ সভা করে আসছেন নিহত রাব্বির মা ও তার পরিবারের লোকজন।

এ বিষয়ে নিহত রাব্বির মা ও মামলার বাদী রুপিয়া বেগম বলেন, ন্যায় বিচার চাইতে গিয়ে আমি অসহায় হয়ে পড়েছি। রাব্বি হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি ফাঁসি চাই।

এ ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. শহিদুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে দেখতে হবে। সুনামগঞ্জ সদর থানার থানার এসআই কবির মোবাইল চুরির ঘটনায় অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, মোবাইল চুরি নাকি হারানো গিয়েছে এ বিষয়টি তদন্ত চলমান রয়েছে।

এ ব্যাপারে সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বিপিএম বলেন, এ মামলার চার্জশিট প্রদান করা হয়েছে এবং মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড