• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় ১ম হোসেনপুরের সীমা

  হোসেনপুর প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২১, ১৮:৪৪
ছবি : দৈনিক অধিকার

‘আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট পরীক্ষায় মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন’ খবরটি শোনার পর রীতিমত অবাক সীমা।

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার দক্ষিণ গোবিন্দপুর গ্রামের চাঁন মিয়া ও রুকুন্নাহারের মেয়ে সীমা। সাত ভাইবোনের মধ্যে তৃতীয়। অভাবের সংসার। আর্থিক সংকট ও প্রতিকূলতার বিরুদ্ধে সংগ্রাম করে লেখাপড়া চালিয়েছে সে। ২০১৭ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট পরীক্ষায় হোসেনপুর আদর্শ মহিলা কলেজের বিএসএস শাখা থেকে অংশগ্রহণ করে অর্জন করে সারা বাংলাদেশে প্রথম স্থান অর্জন করেছে সে।

কে জানতো অজপাড়া গাঁয়ের সেই মেয়েটি সারা বাংলাদেশে প্রথম হবে! ২০১৪ সালে উচ্চ মাধ্যমিকে ৪.৫০ জিপিএ পাওয়ার পর অনেক আশা ও স্বপ্ন ছিল অনার্স কোর্সে ইংরেজি বিষয়ে অধ্যয়ন করবে। কিন্তু আর্থিক অসচ্ছলতা ও পারিপার্শ্বিক অবস্থায় অনার্সে পড়ার স্বপ্ন পূরণ হয়নি। ভর্তি হতে হয় হোসেনপুর সরকারি মহিলা কলেজে ডিগ্রী (পাস) কোর্সের আওতায় বিএসএস শাখায়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস ও সার্টিফিকেট পরীক্ষা/২০১৭, বিগত ২০১৮ সালে নভেম্বরে অনুষ্ঠিত হয়। দীর্ঘ প্রতীক্ষার পর ২০১৯ সালে ফলাফল প্রকাশিত হয়। এতে সীমা আক্তার সিজিপিএ ৪ এর মধ্যে ৩.৭৫ অর্জন করে।

কলেজের অধ্যক্ষ মো. মোসলেম উদ্দিন দৈনিক অধিকারকে জানান, সীমা খুবই মেধাবী একজন ছাত্রী। দীর্ঘ পথ পায়ে হেঁটে এসে সে নিয়মিত ক্লাস করেছে। তার এই সাফল্যে সত্যিই আমরা গর্বিত।

তার এ সাফল্যে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজ ফুল দিয়ে তাকে সংবর্ধনা জানান। সেই সাথে পড়াশোনায় তাকে বিভিন্নভাবে সহযোগিতার আশ্বাস দেন।

ভবিষ্যতে সীমা প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা হয়ে দেশের সেবায় আত্মনিয়োগ করতে চায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড