• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক বছরে ১২৫ কোটি টাকার মাদক জব্দ করেছে বিজিবি

  কক্সবাজার প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২১, ০৯:২৬
বর্ডার গার্ড বাংলাদেশ
বর্ডার গার্ড বাংলাদেশের হাতে আটককৃত বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্য। (ছবি : দৈনিক অধিকার)

গত বছর বর্ডার গার্ড বাংলাদেশ (৩৪-বিজিবি) মোট ১২৪ কোটি ৩১ লক্ষ ৮৪ হাজার ৭৩৩ টাকা মূল্যের বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ৩৪-বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১২৪ কোটি ৩১ লক্ষ ৮৪ হাজার ৭৩৩ টাকা মূল্যের বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। এরমধ্যে রয়েছে ৩৪ লাখ ৮৬ হাজার ৩৯২ পীচ ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য।

জানা যায়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১০৪ কোটি ৫৯ লাখ ১৭ হাজার ৬০০ টাকা মূল্যের ৩৪ লাখ ৮৬ হাজার ৩৯২ পীচ ইয়াবা ট্যাবলেট, ৯ লাখ ২২ হাজার ৫’শ টাকার ৬১৫ বোতল বার্মিজ মদ, ১৪ লাখ ৩৭ হাজার ৬০০’শ টাকার ৪ হাজার ৭৯২ লিটার বাংলা মদ, ৫ লাখ ৯৬ হাজার ৭৫০ টাকার ২ হাজার ৩৮৭ বিয়ারের ক্যান, ৮ কোটি ৪৬ লাখ ৮৪ হাজার ৬০৮ টাকার ১ হাজার ২৭০ ভরি বার্মিজ স্বর্ণ এবং ১০ কোটি ৯৬ লাখ ২৫ হাজার ৬৭৫ টাকার অন্যান্য মালামাল জব্দ করা হয়েছে।

বিজিবির অভিযানে গত বছর মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৮৮ জনকে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড