• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তারাবে দুই কাউন্সিলর প্রার্থীর সংঘর্ষ, আহত ৬৫

  রূপগঞ্জ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১২ জানুয়ারি ২০২১, ২২:৩৭
অধিকার
ছবি : দৈনিক অধিকার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তারাব পৌরসভা নির্বাচনের দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্য সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ৬৫ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় তারাব পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের নোয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ১৬ জানুয়ারি তারাব পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও নিরপক্ষ করতে মঙ্গলবার দুপুরে উপজেলা মিলনায়তনে প্রার্থীদের সঙ্গে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাকিন বিল্লাহ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম উপস্থিত ছিলেন। সভায় ৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী রহুল আমিন ফরাজী তার প্রতিদ্বদ্বী প্রার্থীর বিরুদ্ধে মৌখিক অভিযোগ তুলেন। সভা শেষে বিকাল সাড়ে ৪ টার দিকে রহুল আমিন ফরাজীর সমর্থকরা এলাকায় উটপাখি মার্কার মিছিল নিয়ে বের হয়। অন্যদিকে আরেক কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থকরা ডালিম মার্কার মিছিল নিয়ে বের হয়। এসময় দুই প্রার্থীর সমর্থকরা মুখোমুখি হলে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সংঘর্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে পরিণত হয়।

এ ঘটনায় কাউন্সিলর প্রার্থী রহুল আমিন ফরাজী বলেন, সম্পূর্ণ অন্যায়ভাবে বহিরাগত সন্ত্রাসী নিয়ে আনোয়ার হোসেন আমার সমর্থকদের ওপর হামলা চালায়। তারা আমার শ্বশুর ও চাচা শ্বশুরের টেক্সটাইল মিলের ভেতরে থাকা পাঁচটি প্রাইভেটকার, ছয়টি মোটরসাইকেল, দুইটি পিকআপ ভাঙচুর করে। একটি পিকআপে আগুন ধরিয়ে দেয়।

অপরদিকে কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, ওই প্রার্থীর সমর্থকরা সাউন্ড বক্স বাজিয়ে প্রচারণা চালাচ্ছিল। যা নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করেছে। এর প্রতিবাদ করায় রুহুলের সমর্থকরা আমার লোকজনের ওপর হামলা চালায়।

খবর পেয়ে রাত সাড়ে ৭ টার দিকে নারায়ণগঞ্জ জেলার রিটার্নিং অফিসার মতিয়ার রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খাঁন, নারায়ণগঞ্জ সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) মাহীন ফরাজী, উপজেলা নির্বাচন অফিসার মাহাবুবুর রহমান ও রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন।

নারায়ণগঞ্জ জেলার রিটার্নিং অফিসার মতিয়ার বলেন, এ ঘটনায় দুই প্রার্থীকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সঠিক তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড